কালিয়াকৈরে বিলবোর্ডের আড়ালে বিদ্যালয়ের নামফলক

কালিয়াকৈরে বিলবোর্ডের আড়ালে বিদ্যালয়ের নামফলক

শেয়ার করুন

।। সালাহ উদ্দিন সৈকত, কালিয়াকৈর, গাজীপুর।।

দেখে কেউ মনে করতে পারেন নির্বাচনী কেন্দ্রের গেইটের প্রচারণা অথবা কোন দলের নির্বাচনী অফিস,তাহলে আপনার ধারনাটা ভুল হতে পারে। আসলে গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মৌচাক ইউনিয়নে অবস্থিত মাঝুখান উচ্চ বিদ্যালয় এর মূল ফটকের চিত্র এটা। দেখে চেনার উপায় নেই এটি কোন বিদ্যালয়ের মূল ফটক। যেখানে পরিষ্কারভাবে থাকার কথা ছিল বিদ্যালয়ের পূর্ণাঙ্গ নামসহ স্থাপিত সন-তারিখ। অথচ সেখানে রয়েছে রাজনীতিক ও বিভিন্ন বেসরকারি স্কুল-কলেজের প্রচারণার ব্যানার-বিলবোর্ড। ফটকটিতে বিলবোর্ডে ঢাকা পড়েছে বিদ্যালয়ের মূল নাম।

অপরিচিত কেউ বিদ্যালয়ের খোঁজে আসলে মূল ফটক অর্থাৎ প্রবেশদ্বার খুঁজে বের করতে বিপাকে পড়তে পারেন নিমিষেই।

শুধু এই স্কুলেই নয় উপজেলার পৌর এলাকাসহ পুরো এলাকাতেই এসব ব্যানার-ফেস্টুন ও বিলবোর্ডে ঢাকা পড়ে আছে গুরুত্বপূর্ণ স্থাপনার নাম। এতে বিনষ্ট হচ্ছে গুরুত্বপূর্ণ স্থাপনার সৌন্দর্য। এ বিষয়ে সচেতন মহল সংশ্লিষ্ট অফিসের কর্মকর্তাদের যথাযথ ব্যবস্থা গ্রহণের আহ্বান জানিয়েছেন।

এ বিষয়ে মাঝুখান উচ্চ বিদ্যালয়ের প্রধান শিক্ষক মোঃ মতিয়ার রহমান বলেন, মূল ফটকে অনেক ব্যানার-ফেস্টুনে ঢাকা বিষয়টি আমি খেয়াল করেছি এগুলো সব পরিষ্কার করা হবে। আমি আগামীকাল পরিষ্কার অভিযান চালিয়ে এগুলো সব অপসারণ করে দিব।

উপজেলা মাধ্যমিক শিক্ষা কর্মকর্তা মোঃ জাকির মোল্লা বলেন,আসলেই এই বিষয়টি তো শিক্ষা অফিসারের কাজ নয়, এইটা ওই স্কুলের কর্তৃপক্ষ বা শিক্ষকরা দেখবে।

তিনি আরো বলেন, আমি এই উপজেলায় নতুন যোগদান করার পরে সব স্কুলে যাওয়া হয়নি তার মধ্যে এই স্কুলেও একটি। আমরা এখন বিভিন্ন স্কুলে যাওয়া শুরু করেছি আমি ওই স্কুলে কখনো গেলে বিষয়টি দেখব।

কালিয়াকৈর উপজেলা নির্বাহী কর্মকর্তা তাজওয়ার আকরাম সাকাপি ইবনে সাজ্জাদ বলেন, বিষয়টি খোজ নিয়ে সমাধানের জন্য দ্রুত ব্যবস্থা করব।