কালিয়াকৈরে গ্রামবাসীদের উদ্যোগে রাস্তা সংস্কার

কালিয়াকৈরে গ্রামবাসীদের উদ্যোগে রাস্তা সংস্কার

শেয়ার করুন

IMG-20210725-WA0012

।। সালাহ উদ্দিন সৈকত, কালিয়াকৈর,গাজীপুর ।।

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার মধ্যপাড়া ইউনিয়নে রায়ের চালা থেকে গলাচিপা পর্যন্ত খানাখন্দে ভরা সংযোগ সড়কটি এলাকাবাসীর নিজ উদ্যোগে সংস্কারের কাজ করা হচ্ছে।

স্থানীয় এলাকাবাসী সূত্রে জানা যায়, প্রতি বছরের মতো এই বছরেও খেটে খাওয়া মানুষগুলো নিজেরা টাকা তুলে খন্ড ইট ব্যবহার করে কোন রকমে চলাচলের উপযোগী করেছেন। রাস্তাটি উপজেলার মধ্যপাড়া ইউনিয়নের রায়ের চালা হতে গলাচিপা স্কুল মাঠ পর্যন্ত প্রায় দুই কিলোমিটার।এই সংযোগ সড়কটি সংস্কারের কাজ নিজ উদ্যোগে করছে এলাকাবাসী। ওই রাস্তা নির্মাণ বা সংস্কার নিয়ে কোন পদক্ষেপ নিচ্ছে না উপজেলা প্রকৌশলী অফিস। এই নিয়ে এলাকাবাসীর মাঝে রয়েছে তীব্র ক্ষোভ।

এ ব্যাপারে ওই সড়কে চলাচলকারী মধ্যপাড়া ইউনিয়ন পরিষদের চেয়ারম্যান নাছিম কবির, সাইফুল দেওয়ান, জাহিদ সিকদার, উজ্জল আলম, জাকির কাজী,জয়নুল আবেদীন,তারেক হাসান জানান, এ রাস্তার কাজ হয় না কেন বুঝি না। প্রতি বছরই আমরা খন্ড ইট ব্যবহার করে রাস্তাটি মেরামত করি। রাস্তাটি সংস্কার করা হলে হাজার হাজার লোক ও যানবাহনে চলাচলে উপকৃত হবে।

উপজেলা উপ-সহকারী প্রকৌশলী আব্দুল্লাহ আল মামুন জানান,রায়েরচালা থেকে গলাচিপা সড়কের কাজটি অগ্রাধিকার ভিত্তিতে এই অর্থবছরে করা হবে ইনশাল্লাহ।