কালিয়াকৈরে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

কালিয়াকৈরে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত

শেয়ার করুন

 

received_272224498265205

।। সালাহ উদ্দিন সৈকত, কালিয়াকৈর, গাজীপুর।।

গাজীপুরের কালিয়াকৈরে বিভিন্ন আয়োজনের মধ্যদিয়ে আন্তর্জাতিক ও জাতীয় প্রতিবন্ধী দিবস পালিত হয়েছে।

‘কোভিড-১৯ পরবর্তী অন্তর্ভূক্তিমূলক বিশ্ব গড়তে প্রয়োজন প্রতিবন্ধী ব্যক্তিদের নেতৃত্ব ও অংশগ্রহণ’- এই প্রতিপাদ্য নিয়ে আজ ৩ ডিসেম্বর (শুক্রবার) কালিয়াকৈরে দিবসটি উপলক্ষ্যে র‍্যালী ও আলোচনা সভার আয়োজন করে।

বিশ্বে এ বছর ৩০তম আন্তর্জাতিক প্রতিবন্ধী দিবস পালন করা হলেও বাংলাদেশ এবছর ২৩তম জাতীয় প্রতিবন্ধী দিবস উদযাপন করছে। শারীরিক ও মানসিক প্রতিবন্ধিতার শিকার মানুষের জীবনমান উন্নয়ন ও সুরক্ষার অঙ্গীকার নিয়ে উদযাপন হচ্ছে দিবসটি।

কালিয়াকৈরে উপজেলা চত্বরে ডি, এম, এরশাদুল আলম, সভাপতি, কালিয়াকৈর উপজেলা প্রতিবন্ধী উন্নয়ন পরিষদের সভাপতিত্বে পক্ষাঘাতগ্স্থদের পুনর্বাসন কেন্দ্র সিআরপি’র সহযোগিতায় র‍্যালী ও আলোচনা সভা অনুষ্ঠিত হয়েছে।

এ সময় উপজেলা পরিষদ সংলগ্ন সংগঠনের অফিস কক্ষে প্রতিবন্ধী লিটন হোসেনকে একটি হুইল চেয়ার, ক্ষুদ্র ব্যবসায়ী প্রতিবন্ধী ইসমাইল হোসেন ও জুলহাস মিয়াকে দোকানের মালামাল প্রদান করা হয়।

র‍্যালী ও আলোচনা সভায় সংগঠনের সকল সদস্য, বিভিন্ন শিক্ষা প্রতিষ্ঠানের ছাত্র-ছাত্রী, শিক্ষক, বিশিষ্ট শিক্ষাবিদ,ব্যবসায়ী, বিশিষ্ট ব্যক্তিবর্গ সহ কালিয়াকৈরের বিভিন্ন ইলেকট্রনিক মিডিয়া ও প্রিন্ট মিডিয়ার সাংবাদিকবৃন্দ উপস্থিত ছিলেন।