উন্নতি হচ্ছে বন্যা পরিস্থিতি, তবে বেড়েছে নদী ভাঙন

উন্নতি হচ্ছে বন্যা পরিস্থিতি, তবে বেড়েছে নদী ভাঙন

শেয়ার করুন

ScreenShot_20170824123756এটিএন টাইমস ডেস্ক :

পানি কমতে থাকায় দেশের বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে। তবে বেড়েছে নদী ভাঙন।

টাঙ্গাইল প্রতিনিধি জানান, গত কয়েকদিন ধরে যমুনা নদীর পানি কমতে থাকায় টাঙ্গাইলের সার্বিক বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে। নদী ভাঙ্গন ও বাড়িঘর এখনো পানি থাকায় বানভাসি মানুষের দুর্ভোগ কমে নাই। জেলার সদর, ভূঞাপুর, গোপালপুর, কালিহাতী, নাগরপুর, দেলদুয়ার ও বাসাইল উপজেলার নিম্নাঞ্চলের মানুষ এখনো পানিবন্দী হয়ে আছে।

জেলা প্রশাসন ও উপজেলা প্রশাসন, আওয়ামী লীগ বিএনপিসহ বিভিন্ন সংগঠনের পক্ষ থেকে বন্যার্তদের মধ্যে চাল ও নগদ অর্থ বিতরণ করা হচ্ছে। ত্রাণের নৌকা দেখলেই শত শত বানভাসি মানুষ এগিয়ে আসছে ত্রাণের জন্য। এছাড়াও অনেক বানভাসি মানুষ সারাদিন অপেক্ষা করছে নদীর ধারে একটু ত্রাণ পাওয়ার আশায়।

টাঙ্গাইল পানি উন্নয়ন বোর্ডের নির্বাহী প্রকৌশলী শাহজাহান সিরাজ বলেন, যমুনা নদীর পানি কমতে থাকায় টাঙ্গাইলের সার্বিক বন্যা পরিস্থিতির উন্নতি হয়েছে।

কুড়িগ্রাম প্রতিনিধি জানান, কুড়িগ্রামে বাড়ি-ঘর হারিয়ে চরম দুর্ভোগে পড়েছে বন্যা দুর্গতরা। পানি নেমে গেলেও মাথা গোজার ঠাঁই টুকু হারিয়ে দিশেহারা হয়ে পড়েছেন ক্ষতিগ্রস্ত এলাকার মানুষ। এ অবস্থায় পরিবারগুলো এখনও উঁচু বাঁধ ও অন্যের বাড়িতে আশ্রয় নিয়ে অতি কষ্টে জীবনযাপন করছে তারা।