আশুলিয়ার দুই ব্যবসায়ী অপহরনের একদিন পর উদ্ধার

আশুলিয়ার দুই ব্যবসায়ী অপহরনের একদিন পর উদ্ধার

শেয়ার করুন

55
ধামরাই প্রতিনিধি

ধামরাই থানার পুলিশ পরিচয় দিয়ে আশুলিয়া এলাকার হোটেল মালিকসহ দুই জনকে অপহরণের একদিন পর আজ রবিবার বিকেলে উদ্ধার করেছে পুলিশ। এসময় মুক্তিপন ৫০ হাজার টাকা, অপহরণ কাজে ব্যবহৃত পুলিশ লেখা একটি পাইভেটকার এবং অপহরনকারি মূলহোতাসহ দুই জন আটক। আটককৃত অপহরনকারি হলো,ধামরাই পৌরসভার বড় বাজার মহল্লার মৃত অধির চৌধুরীর ছেলে অপহরনকারি দলের মূলহোতা দেবাশিষ চৌধুরী (৩০) ও চুন্নাই গ্রামের নিতাই সরকারের ছেলে দিপক সরকার (৩৮)।

ভুক্তভুগি ও পুলিশ জানায়, ধামরাই থানার এস আই রফিক পরিচয় দিয়ে গত শনিবার রাতে আশুলিয়ার বাইপাইল এলাকার করিম সুপার মার্কেটির সামনে জান্নাত হোটেলের মালিক জামাল হোসেনকে গ্রেফতার করে অপহরনকারিরা। পুলিশ লেখা একটি প্রাইভেটকারে ভিতর জামালকে আটকে রেখে পাশের হোটেল থেকে মোঃ ফারুক হোসেনকে একই কায়দায় গ্রেফতার করে তারা। পরে ওই দুই ব্যবসায়ীকে ধামরাই আইঙ্গন এলাকায় মের্সাস অর্নব এন্টারপ্রাইজে ভিতর নিয়ে এসে ব্যাপক মারধর করে অপহরনকারিরা। অপহরনকারি তাদের বলে তিন লক্ষ টাকা দিবি না হইলে তদের ক্রসফায়ার দিব। এসময় ইয়াবা,দুইটি পিস্তল জামাল ও ফারুকের সামনে দিয়ে মোবাইল ফোনে ছবি তুলে। পরে ওই রাতেই জামালের মামা আনোয়ার হোসেন মুক্তিপনের তিন লক্ষ টাকা থেকে ৫০ হাজার টাকা নিয়ে মের্সাস অর্নব এন্টারপ্রাইজ রাইস মিলে ভিতর অপহরনকারি দলের মূলহোতা দেবাশিষের কাছে দেয়। টাকা দিয়ে তার কাছে অনুরোধ করে তাদের ক্রসফায়ার যেন না দেওয়া হয় বাকি টাকা পরের দিন দিয়ে দিব। পরে আনোয়ার ধামরাই থানার পুলিশকে বিষয়টি জানালে আজ রবিবার বিকেলে পুলিশ ওই রাইস মিলে অভিযান চালিয়ে অপহৃত দুই ব্যবসায়ীসহ ৫০ হাজার টাকা উদ্ধার করে। এসময় অপহরনকারি দলের মূলহোতা দেবাশিষ ও দিপক সরকারকে আটক করে। অপহরন কাজে ব্যবহৃত প্রাইভেটকার (ঢাকা মেট্রো গ ১৪-৫০৪৮) আটক করে।

অপহৃত জামালের গ্রামের বাড়ি দিনাজপুর জেলার সদর থানার চিকুনমাটি গ্রামের মুক্তিযোদ্ধা আলী মিয়ার ছেলে। জয়পুর জেলায় পাচঁবিবি থানার নন্দাইল গ্রামের জফির উদ্দিনের ছেলে ফারুক হোসেন।

এবিষয়ে অপহৃত জামাল জানান,ধামরাই থানার দারোগা পরিচয় দিয়ে আমাদের আটক করে। পরে সারারাত রাইস মিলের ভিতর অনেক মারধর করেছে এবং ক্রসফায়ার দিয়ে মেরে ফেলার হুমকি দিয়েছে। তিনি আরো জানান,আমাদের সামনে দুইটি পিস্তল,একটি রামদাঁ ও অনেক গুলো
ইয়াবা দিয়ে ছবি তুলেছে তারা।

এব্যাপারে ধামরাই থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা (ওসি) রিজাউল হক বলেন,অপহৃত দুই ব্যবসায়ী ও ৫০ হাজার টাকা উদ্ধার করা হয়েছে। তাছাড়া পুলিশ লেখা একটি প্রাইভেটকার জব্দ করা হয়েছে। অপহরনকারি
মূলহোতাসহ দুই জন আটক আছে। তাদের বিরুদ্ধে মামলা হবে।