আদিতমারীতে বৃদ্বাকে ধাক্কা দিয়ে আহত করার ঘটনায় ইউপি চেয়ারম্যান স্ত্রীসহ গ্রেপ্তার

আদিতমারীতে বৃদ্বাকে ধাক্কা দিয়ে আহত করার ঘটনায় ইউপি চেয়ারম্যান স্ত্রীসহ গ্রেপ্তার

শেয়ার করুন

pic-1
।। আনোয়ার হোসেন স্বপন, লালমনিরহাট ।।
ত্রানের স্লিপ চাওয়ায় শতবর্ষী এক বৃদ্বাকে গলাধাক্কা দিয়ে আহত করার ঘটনায় দায়েরকৃত মামলায় লালমনিরহাটের আদিতমারী উপজেলার পলাশী ইউনিয়নের ইউপি চেয়ারম্যান শওকত আলী ও তার স্ত্রী আনোয়ারা বেগমকে গ্রেপ্তার করেছে পুলিশ। বুধবার সকালে উপজেলার নামুড়ি বাজার এলাকা থেকে তাদের গ্রেপ্তার করা হয়। গত ১৯ জুলাই ওই শতবর্ষী বৃদ্বা আলেমা বেওয়া (৯৫)এর ছেলে রিক্সাচালক নূরুজ্জামান বাদী হয়ে ইউপি চেয়ারম্যান শওকত আলী, স্ত্রী আনোয়ারা বেগম( ৪৫) ও মেয়ে সুহিন আক্তারের (১৯) বিরুদ্বে থানায় অভিযোগ দায়ের করেন। আহত আলেমা বেওয়া পলাশী ইউনিয়নের নামুড়ি মদনপুর গ্রামের মৃত ছপির উদ্দিনের স্ত্রী।

মামলা সুত্রে জানা যায়, রিক্সাচালক ছেলে নূরুজ্জামানের সংসারে থাকেন বৃদ্বা আলেমা বেওয়া। চলমান লকডাওনে রিক্সা চালাতে না পারায় চরম আর্থিক সংকটে পড়ে ওই পরিবার। তাই ত্রান পাওয়ার আশায় চেয়ারম্যানের নিকট তার জাতীয় পরিচয় পত্রের ফটোকপি জমা দেন। সে মোতাবেক গত ১৯ জুলাই সকালে বৃদ্বাকে ত্রান নিতে ইউপি কার্যালয়ে ডাকেন চেয়ারম্যান শওকত আলী। ত্রানের স্লিপ বাড়িতে রয়েছে একথা বলে চেয়ারম্যান ওই বৃদ্বাকে তার বাড়িতে পাঠিয়ে দেন । বৃদ্বা ত্রানের স্লিপ নিতে চেয়ারম্যানের বাড়িতে ঘন্টার পর ঘন্টা অপেক্ষা করেন। এক পর্যায়ে ত্রান বিতরন শেষে দুপুরে চেয়ারম্যান বাড়িতে ফিরলে অপেক্ষমান বৃদ্বা চেয়ারম্যানের নিকট ত্রানের স্লিপ দাবী করেন। এ সময় চেয়ারম্যানের নির্দেশে তার স্ত্রী ও মেয়ে বৃদ্বাকে গলা ধাক্কা দিয়ে মাটিতে ফেলে দেন। এতে বৃদ্বা মুখে ও বুকে আঘাতপ্রাপ্ত হন।

পরে খবর পেয়ে আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মনসুর উদ্দিন বৃদ্বাকে আদিতমারী উপজেলা স্বাস্থ্য কমপ্লেক্সে ভর্তি করান। ছেলে নূরুজ্জামান জানান, মা এলাও ( এখনও) সুস্থ হয় নাই। এদি ফির চেয়ারম্যান লোক মারফত আপোষের প্রস্তাব দিছে। হামরা গরিব মানুষ। মামলার ঝামেলা কায় সহ্য করবে ?

আদিতমারী উপজেলা নির্বাহী কর্মকর্তা মুহাম্মদ মনসুর উদ্দিন এটিএন টাইমসকে জানান. আহত বৃদ্বার বাড়িতে গিয়ে আর্থিক সহায়তা প্রদান করা হয়েছে। পাশাপাশি সুষ্ঠ বিচারের আশ^াস দেওয়া হয় এই সময়।
আদিতমারী থানার ভারপ্রাপ্ত কর্মকর্তা সাইফুর রহমান জানান, তদন্ত শেষে দায়েরকৃত অভিযোগ মামলা হিসেবে নেওয়া হয়েছে। গ্রেপ্তারকৃতদের আদালতে সোর্পদ করা হয়েছে বলে তিনি জানান।