আইনজীবীর পিটুনির শিকার হলেন তহশীলদার

আইনজীবীর পিটুনির শিকার হলেন তহশীলদার

শেয়ার করুন

কুষ্টিয়া প্রতিনিধি:

কুষ্টিয়ায় দায়ের করা মামলায় আদালতে স্বাক্ষ্য দিতে গিয়ে পিটুনির শিকার হয়েছেন এক উপসহকারি ভুমি কর্তকর্তা (তহশীলদার)। তার নাম মো. মিজানুর রহমান। তিনি কুষ্টিয়া সদর উপজেলা গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন ভুমি অফিসের তহশীলদার বা ইউনিয়ন ভূমি কর্মকর্তা।

বৃহস্পতিবার দুপুর ১২ টায় সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতের সামনে এ ঘটনা ঘটে। অভিযোগ উঠেছে কুষ্টিয়া আদালতের স্পেশ্যাল পিপি ও দৌলতপুর উপজেলা আওয়ামী লীগের সাধারণ সম্পাদক এ্যাড. শরীফ উদ্দিন রিমন এ ঘটনা ঘটিয়েছেন।

সদর উপজেলা ভুমি কার্যালয় সূত্রে জানা গেছে, সদর উপজেলার শংকরদিয়া গ্রামের জনৈক জাহাঙ্গীর হোসেন নামে এক ব্যক্তি এসিল্যান্ডসহ কয়েকজন কর্মকর্তার স্বাক্ষর জাল করে গোস্বামী দুর্গাপুর ইউনিয়ন ভুমি কার্যালয়ে ভুমি সেবা নিতে জালিয়াতির চেষ্টা করে। গত ৮ নভেম্বর ইসলামী বিশ্ববিদ্যালয় থানায় এ বিষয়ে মিজানুর রহমান বাদি হয়ে জাহাঙ্গীর হোসেনের বিরুদ্ধে প্রতারণার একটি মামলা দায়ের করেন। পরে পুলিশ জাহাঙ্গীরকে গ্রেপ্তার করে আদালতের মাধ্যমে কারাগারে পাঠায়। মামলাটি কুষ্টিয়ার সিনিয়র জুডিশিয়াল ম্যাজিষ্ট্রেট আদালতে বিচার চলছে।

মিজানুর রহমান অভিযোগ করে বলেন, আজ বেলা ১১ টায় তিনি মামলার স্বাক্ষ্য দিতে আদালতে যান। বিচারক কাগজপত্র দেখে আসামীকে জামিন না মঞ্জুর করে আসামীকে কারাগারে পাঠায়। আদালতে স্বাক্ষ্য দিয়ে বের হবার পর এ্যাড. শরীফ উদ্দিন বলে, মূল কাগজপত্র দেখিয়ে আসামীকে জেল দিলেন। আমি বলি জেল তো স্যারের (বিচারক) বিষয় আমার বিষয় না। একথা বলার মারধর করেন তিনি। এসময় আমার ভাই ঠেকাতে গেলে শরীফ শুয়ারের বাচ্চা বলে গালি দেয় এবং বলে, গায়ে কালো কোট না থাকলে তোকে মেরে ফেলতাম। আমাকে কিলঘুষি মারে লাথি মারে। এরপর সেখান থেকে চলে এসে বিষয়টি জেলা প্রশাসককে জানায়।

কুষ্টিয়া অতিরিক্ত জেলা প্রশাসক (রাজস্ব) আবু হেনা মোস্তাফা কামাল বলেন, মামলার এজাহার লেখা হচ্ছে। সরকারি কর্মকর্তাকে মারধর ও কাজে বাধাদান বিষয়টি খুবই দুঃখজনক।

অভিযোগের ব্যাপারে জানতে চাইলে এ্যাড. শরীফ উদ্দিন রিমন বলেন, মিজানুর রহমান আদালত থেকে বের হলে তার প্রশংসা করে বলি, মূল কাগজপত্র দেখিয়ে আপনি একজনকে জেল দিয়ে দিলেন। একথা বলার পর তিনি উত্তেজিত হয়ে পড়েন। একপর্যায়ে আমার কথায় ভুল বুঝে তিনি আমার সঙ্গে দুর্ব্যবহার করেন। তাকে মারধরের কোন ঘটনায় ঘটেনি।