কাশ্মীরে সন্ত্রাসী হামলায় ট্যাক্সি চালকসহ ৩ জন নিহত

কাশ্মীরে সন্ত্রাসী হামলায় ট্যাক্সি চালকসহ ৩ জন নিহত

শেয়ার করুন

Kashmir

আন্তর্জাতিক ডেস্ক।।

ভারতনিয়ন্ত্রিত কাশ্মীরে সন্ত্রাসী হামলায় তিনজন নিহত হয়েছেন। তারা বেসামরিক নাগরিক। তাদের মধ্যে একজন রসায়নবিদ, একজন খাবার বিক্রেতা এবং অন্যজন ট্যাক্সিচালক।

পুলিশ জানিয়েছে, নিহতদের মধ্যে একজন ৭০ বছর বয়সী। তার নাম মাখন লাল বিন্দ্রু। তিনি ছিলেন ব্যবসায়ী। শ্রীনগরের ইকবাল পার্কে বিন্দ্রু মেডিকেট ফার্মেসির মালিক ছিলেন তিনি। সামান্য দূর থেকে ফার্মেসির ভেতরে তাকে গুলি করে সন্ত্রাসীরা। তাৎক্ষণিকভাবে উদ্ধার করে হাসপাতালে নিয়ে যাওয়া হলে চিকিৎসকরা তাকে মৃত ঘোষণা করেন। পুলিশ ও নিরাপত্তা বাহিনী ঘটনাস্থলে পৌঁছানোর আগেই হামলাকারী পালিয়ে যায়। পরে ফার্মেসি বন্ধ করে তল্লাশি চালানো হয়।

জম্মু এবং কাশ্মীরের সাবেক মুখ্যমন্ত্রী ওমর আবদুল্লাহ এক টুইট বার্তায় মাখন লালের ওপর হামলার তীব্র নিন্দা এবং তার পরিবারের প্রতি সমবেদনা জানিয়েছেন। ওই টুইট বার্তায় বলা হয়, এটা খুবই ভয়ঙ্কর সংবাদ। তিনি অনেক ভালো মানুষ ছিলেন বলেও উল্লেখ করা হয়।

ইকবাল পার্কে হামলার কিছুক্ষণ পরেই সন্ত্রাসীরা শ্রীনগরের লালবাজারে হামলা চালায় এবং গুলি করে একজন খাবার বিক্রেতাকে হত্যা করে। পুলিশ জানিয়েছে, ওই ব্যক্তির নাম বীরেন্দ্র পাসওয়ান। তিনি বিহারের ভাগলপুরের বাসিন্দা কিন্তু শ্রীনগরের জাদিবাল এলাকায় বসবাস করতেন। গত চার দিনে শ্রীনগরে এটি চতুর্থ হত্যাকাণ্ড বলে জানিয়েছে পুলিশ।