নিজ গ্রামেই সমাহিত হবেন মতিন খসরু

নিজ গ্রামেই সমাহিত হবেন মতিন খসরু

শেয়ার করুন

Abdul Matin Khasru
নিজ গ্রামের পারিবারিক গোরস্থানে সমাহিত হবেন আওয়ামী লীগের সভাপতিমণ্ডলীর সদস্য সাবেক আইনমন্ত্রী আব্দুল মতিন খসরু।

বৃহস্পতিবার (১৫ এপ্রিল) ফজরের নামাজের পর আব্দুল মতিন খসরুর ঢাকার বাসভবনের পাশে বকশীবাজার আলিয়া মাদরাসা মাঠে তার প্রথম জানাজা সম্পন্ন হয়।

পরে সকাল পৌনে ১০টার দিকে বাংলাদেশ সুপ্রিম কোর্ট প্রাঙ্গণে তার মরদেহ নেওয়া হয়। সেখানে দ্বিতীয় জানাজায় অংশগ্রহণের পাশাপাশি শ্রদ্ধা জানান আওয়ামী লীগ, সুপ্রিম কোর্ট বার ও তার সতীর্থ-শুভাকাঙ্ক্ষীরা।

বর্তমানে মরদেহ নেওয়া হচ্ছে তার নির্বাচনি এলাকা কুমিল্লায়। সেখানে বাদ জোহর বুড়িচং উপজেলায় তৃতীয় জানাজা হবে। এরপর বাদ আসর ব্রাহ্মণপাড়া উপজেলায় চতুর্থ জানাজা শেষে পারিবারিক কবরস্থানে দাফন করা হবে আব্দুল মতিন খসরুকে।

করোনা ভাইরাস সংক্রমণের কারণে জাতীয় সংসদ ভবনে সকল প্রকার জমায়েত নিষিদ্ধ হওয়ায় সেখানে তার কোনো জানাজা অনুষ্ঠিত হবে না।

কুমিল্লা-৫ আসনের সংসদ সদস্য আবদুল মতিন খসরু গত ১৫ মার্চ সংসদ সচিবালয়ে করোনা পরীক্ষার জন্য নমুনা দেন। ১৬ মার্চ সকালে তার রিপোর্টে করোনা পজিটিভ আসে। ওইদিনই তাকে সম্মিলিত সামরিক হাসপাতালে ভর্তি করা হয়।

পরে গত ২৮ মার্চ রাত ১২টার দিকে আবদুল মতিন খসরুকে আইসিইউতে নেওয়া হয়। এরপর ১ এপ্রিল তার করোনা পরীক্ষায় নেগেটিভ ফল আসে। পরবর্তীকালে গত ৩ এপ্রিল অ্যাডভোকেট আবদুল মতিন খসরুকে সিএমএইচের আইসিইউ থেকে সাধারণ কেবিনে স্থানান্তর করা হয়। এরপর ৬ এপ্রিল সকালে শারীরিক অবস্থার অবনতি হলে পুনরায় তাকে আইসিইউতে নেওয়া হয়। সর্বশেষ আইসিইউতে চিকিৎসাধীন অবস্থায় বুধবার বিকাল ৪টা ৫০ মিনিটে না ফেরার দেশে পাড়ি জমান তিনি।

আবদুল মতিন খসরুর মৃত্যুতে গভীর শোক প্রকাশ করেছেন রাষ্ট্রপতি মো. আবদুল হামিদ, প্রধানমন্ত্রী শেখ হাসিনা ও প্রধান বিচারপতি সৈয়দ মাহমুদ হোসেন।