ভারতকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলের ফাইনালে বাংলাদেশ

ভারতকে হারিয়ে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলের ফাইনালে বাংলাদেশ

শেয়ার করুন

16dd4d8c8c3121e492b68bc234715603-5bdaad8d14b89স্পোর্টস ডেস্ক :

শক্তিশালী ভারতে হারিযে সাফ অনূর্ধ্ব-১৫ ফুটবলের ফাইনালে উঠেছে বাংলাদেশ। নেপালের আনফা কমপ্লেক্সে প্রথম সেমিফাইনালে ভারতকে টাইব্রেকারে ৪-২ গোলে হারিয়েছে বাংলাদেশ কিশোররা। এর আগে নির্ধারিত সময় পর্যন্ত খেলাটি ১-১ গোলে ড্র ছিল।

ম্যাচের শুরু থেকেই দুই দল আক্রমণাত্মক খেলে। তবে বল দখলে এগিয়ে ছিল ভারতই। ম্যাচের ১৭ মিনিটে এগিয়ে যায় ভারত। ভারতের হর্ষ শৈলেশ গোল করে দলকে এগিয়ে দেন।

গোল শোধের জন্য মরিয়া চেষ্টা চালায় বাংলাদেশ। কিন্তু বিরতির আগের আল কোনো দল গোলের দেখা পায়নি। বিরতি থেকে ফিরে আক্রমণে যায় বাংলাদেশ। কিন্তু গোলের দেখা পাচ্ছিল না। শেষ পর্যন্ত যোগ করা সময়ে ৯৩ মিনিট পেনাল্টি থেকে আসে সমতাসূচক গোল। কর্নার পেয়েছিল বাংলাদেশ। রক্ষণ জমাট রাখতে তখন বাংলাদেশের এক খেলোয়াড়কে বক্সে ফেলে দেয় ভারতের এক ডিফেন্ডার। পেনাল্টির বাঁশি বাজান রেফারি। স্পটকিক থেকে ঠান্ডা মাথায় দলকে সমতায় ফেরান আশিকুর রহমান।

এরপর ম্যাচ গড়ায় টাইব্রেকারে। গোলরক্ষক মেহেদি হাসানের বীরত্বে জিতেছে বাংলাদেশ। ভারতের প্রথম দুটি শটই ঠেকিয়ে দেন এই কিশোর। টাইব্রেকারে কোনো শট লক্ষ্যভ্রষ্ট হয়নি বাংলাদেশের। চারটি শটই নির্ভুল নিশানায়। চতুর্থ শটে রুস্তম ইসলাম দুখু মিয়া লক্ষ্যভেদ করলে জয় নিশ্চিত হয় বাংলাদেশের।