করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী হাসপাতালে

করোনায় আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী হাসপাতালে

শেয়ার করুন

Borish Jonson

 

করোনা ভাইরাসে আক্রান্ত ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসনকে হাসপাতালে স্থানান্তর করা হয়েছে। ১০ দিন আগে তার শরীরে করোনা ভাইরাসের উপস্থিতি ধরা পড়ার পর থেকে তিনি সেলফ-আইসোলেশনে ছিলেন।
ব্রিটিশ প্রধানমন্ত্রীর দপ্তর থেকে বলা হয়েছে, একটানা জ্বরসহ আরও কিছু উপসর্গ না কমার কারণে ‘কিছু পরীক্ষা’ করার জন্য তাকে হাসপাতালে নেওয়া হয়েছে। রোববার রাতে জনসনকে লন্ডনের একটি হাসপাতালে ভর্তি করা হয়; তবে হাসপাতালের নাম খবরে উল্লেখ করা হয়নি।

বরিস জনসন এখনও ব্রিটিশ সরকার প্রধানের দায়িত্ব পালন করে যাচ্ছেন। তবে আজ (৬ এপ্রিল) করোনা ভাইরাস সংক্রান্ত একটি জরুরি বৈঠকের সভাপতিত্ব করবেন ব্রিটিশ পররাষ্ট্রমন্ত্রী। এর আগে গত ১০ দিনে মন্ত্রিসভার কয়েকটি বৈঠকে ভিডিও কনফারেন্সের মাধ্যমে যোগ দিয়েছিলেন বরিস জনসন।

গত শুক্রবার নিজের টুইটার পেজে দেওয়া এক ভিডিও বার্তায় নিজের শরীরে করোনার অব্যাহত প্রভাব থাকার কথা জানিয়েছিলেন জনসন। সেখানে তিনি বলেন, এখনো আমার শরীরে জ্বর আছে। তাই ডাক্তারদের পরামর্শ অনুযায়ী করোনার উপসর্গগুলো না কমা পর্যন্ত সেলফ-আইসোলেন চালিয়ে যাব।

বিশ্বের বেশ কয়েকটি দেশের মন্ত্রীসহ পদস্থ রাজনৈতিক কর্মকর্তারা করোনা ভাইরাসে আক্রান্ত হলেও ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন হচ্ছেন এই রোগে আক্রান্ত সর্বোচ্চ পদের কর্মকর্তা।