লন্ডন হামলা : বিশ্বনেতাদের নিন্দা ও সংহতি

লন্ডন হামলা : বিশ্বনেতাদের নিন্দা ও সংহতি

শেয়ার করুন

84f19488-ddc2-40b6-9530-4aa2416788e5বিশ্বসংবাদ ডেস্ক :

লন্ডন ব্রিজ এবং পাশের একটি মার্কেটে শনিবার রাতে  জঙ্গী হামলায়  ৭ জন নিহত ও কমপক্ষে ৪৮ জন আহত হন। ৩ জন হামলাকারীকেও পুলিশ গুলি করে হত্যা করে। এই হামলার নিন্দা জানিয়ে প্রতিক্রিয়া ব্যক্ত করেছেন বিশ্ব নেতারা।

ফ্রান্স, জার্মানি, যুক্তরাষ্ট্র, রাশিয়া, কানাডা, অষ্ট্রেলিয়া ও ইউরোপিয়ান ইউনিয়ন সহ বিভিন্ন দেশের সরকার প্রধানরাই লন্ডন ব্রিজ হামলার বিরুদ্ধে তাদের প্রতিক্রিয়া ব্যক্ত করেণ।

ফ্রান্সের প্রেসিডেন্ট ইমানুয়েল ম্যাখোঁ বলেছেন, তাঁর দেশ আগের যেকোনো সময়ের চেয়ে আরও বেশি করে যুক্তরাজ্যের পাশে থাকবে। ওই হামলায় ফ্রান্সের একজন নাগরিক নিহত হয়েছন।

জার্মান চ্যান্সেলর আঙ্গেলা ম্যার্কেল বলেছেন, যেকোনো  সন্ত্রাসবাদ মোকাবিলায় যুক্তরাজ্যের পাশে থাকবে জার্মান। যুক্তরাষ্ট্র প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প টুইটার বার্তায় বলেন, যুক্তরাজ্যের সহায়তায় যা করা সম্ভব যুক্তরাষ্ট্র তা করবে।

খ্রীষ্টান ধর্মগুরু পোপ ফ্রান্সিস ওই হামলার পর বিশ্ব শান্তি কামনা করে প্রার্থনা করেণ। এছাড়াও রাশিয়া, অষ্ট্রলিয়া, নিউজিল্যান্ড, তুরস্ক, নেদারল্যান্ড সহ অনেক দেশের সরকার প্রধানরা এই হামলায় ব্রিটেনের প্রতি সহমর্মিতা জানান এবং দেশটির পাশে থাকার অাশ্বাস দেন