যৌন নির্যাতন:কার্ডিনাল জর্জ প্যল বিচারের মুখোমুখি

যৌন নির্যাতন:কার্ডিনাল জর্জ প্যল বিচারের মুখোমুখি

শেয়ার করুন

MELBOURNE, AUSTRALIA - MAY 01:  Cardinal George Pell walks through a police guard at Melbourne Magistrates' Court on May 1, 2018 in Melbourne, Australia. Cardinal Pell was charged on summons by Victoria Police on 29 June 2017 over multiple allegations of sexual assault. Cardinal Pell is Australia's highest ranking Catholic and the third most senior Catholic at the Vatican, where he was responsible for the church's finances. Cardinal Pell has leave from his Vatican position while he defends the charges.  (Photo by Darrian Traynor/Getty Images)

বিশ্বসংবাদ ডেস্ক :

যৌন নির্যাতনের দায়ে অভিযুক্ত কার্ডিনাল জর্জ প্যলকে দুই দফায় বিচারের মুখোমুখি হতে হবে। ১৯৭০ ও ১৯৯০ সালে তার বিরুদ্ধে আনা অভিযোগের শুনানিকালে একথা বলে অস্ট্রেলিয়ার একটি আদালত। তবে ৭৬ বছর বয়সী ভ্যটিকানের এই কোষাধ্যক্ষ তার বিরুদ্ধে আনা সব অভিযোগ অস্বীকার করে নিজেকে নির্দোষ দাবি করেছেন।

মঙ্গলবার তাকে বিচারের মুখোমুখি হতে নির্দেশ দেয় অস্ট্রেলিয়ার ম্যজিস্ট্রেট আদালত। বুধবার ভিক্টোরিয়া প্রদেশের কাউন্টি আদালতে উপস্থিত হন কার্ডিনাল প্যল। এ সময়ে সরকারী ও আসামী পক্ষের কৌশলীরা কার্ডিনালের বিচার দুই দফায় করার প্রস্তাব দেন।

এই ব্যপারে বিচারক যদি রাজী হন তবে যৌন নির্যাতনের অভিযোগে দুই দফায় বিচার হবে তার। ১৯৭০ সালে বালারাতে পুরোহিত থাকাকালে ও ১৯৯০ সালে মেলবোর্নে আর্চবিশপ পদে আসীন থাকাকালে এই যৌন নির্যাতনের অভিযোগ আনা হয় কার্ডিনাল প্যলের বিরুদ্ধে।