যুক্তরাষ্ট্রের ম্যানহাটনে ট্রাক চাপা দিয়ে ৮ জনকে হত্যা

যুক্তরাষ্ট্রের ম্যানহাটনে ট্রাক চাপা দিয়ে ৮ জনকে হত্যা

শেয়ার করুন

ScreenShot_20171101152704বিশ্বসংবাদ ডেস্ক :

যুক্তরাষ্ট্রের নিউ ইয়র্কের ম্যানহাটনে সাইকেল চালানোর রুটে ট্রাক তুলে দিয়ে ৮ জনকে হত্যা করা হয়েছে। এসময়ে আহত হয়েছে কমপক্ষে ১২জন। ট্রাক থেকে পালিয়ে যাবার সময় পুলিশ গুলি করে একজনকে আটক করেছে।

যুক্তরাষ্ট্রের গণমাধ্যমে আসা খবরে কথা উল্লেখ করে বিবিসি জানায়, লোয়ার ম্যানহাটনে এই হামলাকারীর নাম সাইফুল্লো সাইপোভ। ২৯ বছর বয়সী সাইফুল্লা ২০১০ সালে অভিবাসী হিসেবে যুক্তরাষ্ট্রে যান।ScreenShot_20171101152646হামলা সম্পর্কে নিউইয়র্কের পুলিশ বিভাগের কমিশনার জেমস ও জানান, স্থানীয় সময় বেলা তিনটার দিকে একটি ট্রাক সাইকেল চালানোর রাস্তায় পথচারীদের ওপর চালিয়ে দেয়। পরে একটি স্কুল বাসের সাথে গিয়ে সংঘর্ষের পর তা থেমে যায়। এরপর ট্রাক থেকে নেমে সাইফুল্লো পালানোর সময় পুলিশ গুলি ছূড়লে তিনি আহত হন। ঘটনাস্থল থেকে দুটি খেলনা বন্দুক উদ্ধার করা হয়েছে।

ট্রাকে একটি নোট পাওয়া গেছে যেখানে আইএস এর কথা উল্লেখ করা হয়েছে বলে গণমাধ্যমে জানানো হয়। এদিকে নিউইয়র্কের মেয়র বিল ডি ব্লাসিও এটিকে সন্ত্রাসী কর্মকাণ্ড বলছেন। এক টুইট বার্তায় হামলার তীব্র নিন্দা জানিয়ে মার্কিন প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প বলেছেন আইএস গোষ্ঠীকে যুক্তরাষ্ট্রে কোন সন্ত্রাসী কর্মকাণ্ড চালানোর সুযোগ দেয়া হবে না।