মালয়েশিয়ায় আইএস’র নয় সন্দেহভাজন আটক

মালয়েশিয়ায় আইএস’র নয় সন্দেহভাজন আটক

শেয়ার করুন

jt-39176833_-_23_07_2016_-_isis24
বিশ্বসংবাদ ডেস্ক :

মালয়েশিয়ায় অভিযান চালিয়ে জঙ্গিগোষ্ঠী আইএস এর নয় সদস্যকে গ্রেপ্তার করেছে দেশটির পুলিশ। আটকদের মধ্যে জুনে কুয়ালালামপুরের একটি বারে চালানো গ্রেনেড হামলার সঙ্গে জড়িত দুই সন্দেহভাজনও রয়েছেন।

গত ২৮ জুন কুয়ালালামপুরে একটি রেস্তোরায় চালানো ওই হামলার দায় স্বীকার করেছিল আইএস। দেশটির পুলিশের মহাপরিদর্শক খালিদ আবু বকর জানান, উত্তর-পূর্বাঞ্চলীয় কেলানটান রাজ্য থেকে গ্রেনেড হামলায় জড়িত ওই দুই সন্দেহভাজনকে গ্রেপ্তার করা হয়।

নতুন হামলা চালানোর জন্য ওই দুজন প্রস্তুত ছিলো বলে জানিয়েছেন খালিদ। তিনি বলেন, ঘটনাস্থল থেকে গ্রেনেড জব্দ করা হয়েছে। এছাড়া সন্দেহভাজনদের লুকিয়ে রাখার জন্য আরও দুজনকে গ্রেপ্তার করা হয়েছে।

এদিকে  অপর এক অভিযান চালিয়ে আইএসের আরও এক সন্দেহভাজনকে গ্রেপ্তার করেছে পুলিশ। ওই ব্যক্তি কুয়ালালামপুরের পুলিশ সদরদপ্তর ও মালয়েশিয়ার প্রশাসনিক রাজধানী পুত্রাজায়ার সরকারি ভবনগুলোতে হামলার হুমকি দিয়েছিলেন।

গ্রেপ্তার অন্যান্যদের মধ্যে বোর্নিও দ্বীপের সাবাহ রাজ্য থেকে গ্রেপ্তার করা ১৭ বছর বয়সী এক কিশোর রয়েছেন। এই কিশোর সিরিয়ায় থাকা আইএসের অন্যান্য মালয়েশীয় সদস্যদের সঙ্গে যোগাযোগ করে হামলা চালানোর পরিচালনার পরিকল্পনা করছিলো।