করোনায় একদিনে সংক্রমণের রেকর্ড যুক্তরাজ্যে, আরো বৃদ্ধির আশঙ্কা

করোনায় একদিনে সংক্রমণের রেকর্ড যুক্তরাজ্যে, আরো বৃদ্ধির আশঙ্কা

শেয়ার করুন

US Covid

আন্তর্জাতিক ডেস্ক।।

করোনা মহামারি শুরুর পর থেকে একদিনে যুক্তরাজ্যে সংক্রমণে রেকর্ড ছুঁয়েছে। স্থানীয় সময় বুধবার দেশটিতে নতুন করে ৭৮ হাজার ৬১০ জনের শরীরে করোনা শনাক্ত হয়েছে। আগামী কয়েকদিনে এ সংখ্যা আরও বাড়তে পারে বলে আশঙ্কা করছে যুক্তরাজ্যের স্বাস্থ্য সংশ্লিষ্ট কর্মকর্তারা।

বিবিসি অনলাইনের খবরে বলা হয়, এর আগে এ বছরের জানুয়ারিতে ওই দেশটিতে একদিনে সবচেয়ে বেশি ৬৮ হাজার ৫৩ জনের করোনা শনাক্ত হয়েছিল। এখন পর্যন্ত দেশটিতে ১ কোটি ১০ লাখের বেশি মানুষের শরীরে করোনা শনাক্ত হয়েছে।

এদিকে করোনার অতিসংক্রামক ধরন অমিক্রনও যুক্তরাজ্যজুড়ে ছড়িয়ে পড়ছে। এখন পর্যন্ত দেশটিতে ১০ হাজার জনের বেশি মানুষের শরীরে অমিক্রমেনর উপস্থিতি পাওয়া গেছে। অমিক্রনে আক্রান্ত হয়ে কমপক্ষে ১০ জন হাসপাতালে ভর্তি হয়েছেন, মারা গেছেন একজন।

ব্রিটিশ প্রধানমন্ত্রী বরিস জনসন বলেছেন, করোনার নতুন ঢেউ  আরো বড় আকারে আঘাত হানতে পারে। তবে সংক্রমণ মোকাবিলায় নতুন করে বিধিনিষেধ জারির পক্ষে নন যুক্তরাজ্যের ১০০ জনের বেশি আইনপ্রণেতা।

গত মঙ্গলবার এক ভোটাভুটিতে তাঁরা বিধিনিষেধের বিপক্ষে অবস্থান নেন।

এদিকে মহামারি শুরুর পর থেকে অমিক্রন যুক্তরাজ্যের জন্য ‘সবচেয়ে উল্লেখযোগ্য হুমকি’ হয়ে দাঁড়াতে পারে বলে মন্তব্য করেছেন দেশটির হেলথ সিকিউরিটি এজেন্সির প্রধান নির্বাহী জেনি হ্যরিস। তিনি বলেন, করোনার আগের ধরনগুলোর সঙ্গে তুলনা করলে আগামী কয়েকদিনে সংক্রমণের হার হতবাক করে দেওয়ার মতো হতে পারে বলে প্রাপ্ত হিসাবনিকাশগুলো ইঙ্গিত দিচ্ছে।