আবারো মুছে ফেলা হলো ট্রাম্পের টুইট

আবারো মুছে ফেলা হলো ট্রাম্পের টুইট

শেয়ার করুন

Donald trump._3jpg

 

যুক্তরাষ্ট্রের টুইটপ্রিয় প্রেসিডেন্ট ডোনাল্ড ট্রাম্প। দায়িত্বভার নেওয়ার পর থেকে টুইটারে যত গুলো পোস্ট তিনি দিয়েছেন, বর্তমান বিশ্বের সবগুলো দেশের প্রেসিডেন্ট বা প্রধানমন্ত্রী মিলেও এত টুইট সম্ভবত করেননি।

তার সর্বশেষ টুইটটি ছিল এরকম : আমি যত দিন প্রেসিডেন্ট আছি, তত দিন ওয়াশিংটন ডিসিতে কোনো স্বায়ত্তশাসিত অঞ্চল থাকবে না। কেউ যদি চেষ্টা করে, তাহলে ব্যাপক বলপ্রয়োগের মাধ্যমে তাদের প্রতিহত করা হবে।

তবে টুইটটি বেশিক্ষণ থাকেনি তার পোস্টে। টুইটার কর্তৃপক্ষ এর ভাষাকে আক্রমণাত্মক বলে ধরে নিয়ে এটি মুছে দিয়েছে। এর আগে মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়োপোলিসে পুলিশের হেফাজতে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড নিহত হওয়ার পর বর্ণবাদবিরোধী বিক্ষোভকারীদের হুমকি দিয়েছিলে প্রেসিডেন্ট ট্রাম্প। তিনি বলেছিলেন, লুটপাট চালালে গুলি শুরু হবে।

টুইটটি সহিংসতায় উস্কানিমূলক উল্লেখ করে টুইটার কর্তৃপক্ষ সেটি সতর্কবার্তা দিয়ে ঢেকে দিয়েছিল। ভারতের দ্য লজিক্যাল ইন্ডিয়ান নামের একটি সংবাদ মাধ্যমে এসেছে এ খবর।

মিনেসোটা অঙ্গরাজ্যের মিনিয়োপোলিসে পুলিশের হেফাজতে কৃষ্ণাঙ্গ জর্জ ফ্লয়েড নিহত হওয়ার পর বর্ণবাদবিরোধী বিক্ষোভকারীদের হুমকি দিয়ে ট্রাম্প এসব টুইট করেছিলেন। তবে তার এসব রাগ বা আবেগের কোনো মূল্য দেয়নি টুইটার কর্তৃপক্ষ।

সংস্থাটি জানিয়েছে, এই টুইটটিতে একটি জনগোষ্ঠীর বিরুদ্ধে হুমকি ছিল। এরকম টুইট আগেও করা হয়েছিল এই অ্যাকাউন্ট থেকে। তাই এই পোস্ট আড়াল করে দেওয়া হয়েছে।
এটি মুছে ফেরার আগে সংস্থার প্রধান নির্বাহী জ্যাক ডরসির কাছ থেকে অনুমতি নেওয়া হয়।