২৭ বছরের দাম্পত্য জীবনের ইতি টানলেন বিল গেটস

২৭ বছরের দাম্পত্য জীবনের ইতি টানলেন বিল গেটস

শেয়ার করুন

Bill-gates-Melinda-gates
বিশ্বের অন্যতম বৃহৎ প্রযুক্তি প্রতিষ্ঠান মাইক্রোসফটের সহপ্রতিষ্ঠাতা বিল গেটস (৬৫) ও তার স্ত্রী মেলিন্ডা গেটস (৫৬) ২৭ বছরের সংসারের ইতি টানার ঘোষণা দিয়েছেন। পৃথক পৃথক টুইটে তারা নিজেরাই এই বিচ্ছেদের কথা জানান।

ব্রিটিশ সংবাদমাধ্যম বিবিসি ও দ্য গার্ডিয়ানের খবরে বলা হয় বিল গেটস ও মেলিন্ডা গেটস বলছেন, আমরা এটা আর বিশ্বাস করতে পারছি না যে, আমাদের জীবনের পরের ধাপে দম্পতি হিসেবে আমরা একসঙ্গে থাকতে পারব।
সোমবার (৩ মে) টুইটারে পোস্ট করা যৌথ বার্তায় গেটস দম্পতি বলেন, ব্যাপক চিন্তাভাবনা করে আমরা বিয়ের সম্পর্কের সমাপ্তি ঘোষণার সিদ্ধান্ত নিয়েছি।

টুইটবার্তায় বিল গেটস ও মেলিন্ডা বলেন, গত ২৭ বছরে আমরা অসাধারণ তিনটি সন্তান পেয়েছি। এমন একটা ফাউন্ডেশন গড়ে তুলেছি, যে ফাউন্ডেশন বিশ্বজুড়ে মানুষের স্বাস্থ্য ও সক্ষমতা নিয়ে কাজ করছে। আমরা যে বিশ্বাস থেকে ফাউন্ডেশনটি চালু করেছি, সেটা থাকবে। এই ফাউন্ডেশনের কাজ একসঙ্গে চালিয়ে যাব। কিন্তু আমরা এটা আর বিশ্বাস করতে পারছি না যে, আমাদের জীবনের পরের ধাপে দম্পতি হিসেবে আমরা একসঙ্গে থাকতে পারব।
গেটস দম্পতির তিন সন্তান, জেনিফার (২৫), রোরি (২১) ও ফোয়েব (১৮)। ইনস্টাগ্রামে জেনিফার গেটস লিখেছেন, আমাদের পুরো পরিবারের জন্য একটা দুঃসময় ছিল।

বিল গেটস ও তাঁর স্ত্রী মেলিন্ডা পৃথিবীর ধনাঢ্য পাঁচ দম্পতির একটি। বিল গেটসের সম্পত্তির পরিমাণ ১২৪ বিলিয়ন মার্কিন ডলার। অনেকটা হঠাৎ করেই বিচ্ছেদের ঘোষণা দিলেন তারা। দুই সপ্তাহ আগেও মহামারি মোকাবিলায় লড়াইরত চিকিৎসাকর্মীদের নিয়ে একটি অনুষ্ঠানে ভার্চুয়ালি যুক্ত হন দুজন।
১৯৭৫ সালে মাইক্রোসফট প্রতিষ্ঠাকালেই বিলিয়নিয়র বিল গেটস। ১৯৮৭ সালে সেখানে যোগ দেন মেলিন্ডা। পরে ১৯৯৪ সালে তারা বিয়ে করেন। আসলে বিয়েই করা উচিত কি না তা নিয়ে দ্বিধায় ছিলেন চরম কর্মব্যস্ত বিল গেটস। এর আগে মেলিন্ডা জানান, কাজ এবং পরিবারের মধ্যে ভারসাম্য বজায় রাখতে পারবেন কি না তা নিয়ে ব্যাপক মাত্রায় সন্দিহান ছিলেন বিল গেটস।