কালিয়াকৈরে মহাসড়কে থ্রী হুইলার বন্ধে তৎপর হাইওয়ে পুলিশ

কালিয়াকৈরে মহাসড়কে থ্রী হুইলার বন্ধে তৎপর হাইওয়ে পুলিশ

শেয়ার করুন

।। সালাহ উদ্দিন সৈকত,কালিয়াকৈর, গাজীপুর ।।

গাজীপুরের কালিয়াকৈর উপজেলার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ব্যাটারি চালিত যানবাহন চলাচল করায় ৬ লাখ টাকা জরিমানা করেছে হাইওয়ে পুলিশ।

পুলিশ ও এলাকাবাসী সূত্রে জানা যায়, কালিয়াকৈর উপজেলার ঢাকা-টাঙ্গাইল মহাসড়কে ২৬টি জেলার যানবাহন চলাচল করে। হাইকোর্টের নির্দেশ বাস্তবায়নে হাইওয়ে পুলিশের এই তৎপরতা চালিয়েছে। ঢাকা-টাঙ্গাইল মহাসড়কের চন্দ্রায় থ্রি-হুইলার বন্ধে কঠোর অবস্থানে রয়েছে হাইওয়ে পুলিশ।

গত ৮ দিনে ২৪০টি ব্যাটারি চালিত যানবাহনকে আটক করে এদের বিরুদ্ধে সড়ক আইনে ২০১৮ সালের ৮৯(২) ধারা মোতাবেক পস মেশিনের মাধ্যমে ৬ লাখ টাকা জরিমানা করেছে হাইওয়ে পুলিশ।

এতে করে মহাসড়কে ব্যাটারি চালিত যানবাহনের সংখ্যা কমে গেছে। মহাসড়কে ব্যাটারি চালিত যানবাহন কম থাকায় বিপাকে পড়েছে অনেকে।

বেসরকারি প্রতিষ্ঠানের শিক্ষক রাসেল সরকার জানান, গত কয়েকদিনে অটোরিকশা বন্ধ থাকায় কষ্ট করে পায়ে হেঁটে স্কুলে যাচ্ছি।

অটোরিকশা চালক মাহবুব আলম বলেন, হাইওয়ে পুলিশের তৎপরতায় রিকশা নিয়ে মেইন রোডে চলাচল করা মুশকিল। অনেকের গাড়ি আটক ও জরিমানা করা হয়েছে।তাই আপাতত মেইন রোড বাদ দিয়ে ভিতরের রাস্তায় চালাচ্ছি।

এ ব্যাপারে সালনা হাইওয়ে থানার ওসি মীর গোলাম ফারুক জানান, মহাসড়কে ব্যাটারি চালিত সকল যানবাহন চলাচল বন্ধে আমরা কঠোর অবস্থানে আছি। আমাদের এই অভিযান অব্যাহত আছে এবং ভবিষ্যতেও থাকবে।