ইউএপিতে সম্পন্ন হল দুইদিনের ফটো এক্সিবিশন

ইউএপিতে সম্পন্ন হল দুইদিনের ফটো এক্সিবিশন

শেয়ার করুন
frd
ছবি- শাহেদ আলম ফাহিম

নিজস্ব প্রতিবেদক:

ইউনিভার্সিটি অব এশিয়া প্যাসিফিকে সম্পন্ন হয়েছে ‘দ্য এক্সপ্রেশন: সিজন ৩’ নামে দুইদিনের ফটো এক্সিবিশন। রবি-সোম দুইদিন সকাল ১০টা থেকে এক্সিবিশন শুরু হয়ে চলে বিকাল ৫টা পর্যন্ত। রোববার সকালে এক্সিবিশনের উদ্ভোদন করেন, বিশ্ববিদ্যালয়ের ভিসি জামিলুর রেজা চৌধুরী।

এশিয়া প্যাসিফিকের ফার্মগেইট ক্যাম্পাসের নিরাপত্তা বেষ্টনি পার হলেই চার দিকে ভবন ঘেরা  চত্বরে কালো কাপড় দিয়ে মোড়ানো চতুর্ভুজ আকৃতির বক্সে কাঠের ফ্রেমে সাজানো বিভিন্ন ছবি। কর্ণারে দর্শনার্থীদের তথ্য দিয়ে সহযোগিতা করার জন্য রয়েছে ফটো বুথ। এক্সিবিশনে মানুষের দৈনন্দিন জীবন থেকে শুরু করে প্রাকৃতিক দৃশ্য সহ বিভিন্ন পশুপাখির ছবিও প্রদর্শিত হয়েছে।

photo exib
ছবি- শাহেদ আলম ফাহিম

এক্সিবিশনটির আয়োজক বিশ্ববিদ্যালয়টির ফার্মেসি ডিপার্টমেন্টের ফটোগ্রাফিক ক্লাব ফটোপিলিক। এ এক্সিবিশনে বিভিন্ন ক্যাটাগরিতে মোট ৬০ টি ছবি স্থান পায়। শুধু এশিয়া প্যাসিফিকের শিক্ষার্থীরাই এক্সিবিশনে অংশ গ্রহণ করেছে। দ্যা এক্সপ্রেশন সিজন ৩ এক্সিবিশনের জন্য আগত ছবি সমূহ থেকে বাচাই করেন জাতীয় যাদুঘরের সাবেক ফবটগ্রাফার এবং ম্যাপ ফটো অ্যাজেন্সির ডিরেক্টর হাসান চন্দন।

ফটপিলিকের একজনের সাথে কথা বলে যায়, এক্সিবিশনে বিভিন্ন ক্যাটাগরির উপর ভিত্তি করে প্রথম ও দ্বিতীয় পুরষ্কার এবং একটি ছবিকে এক্সিবিশন চ্যাম্পিয়ন হিসেবে ঘোষণা করে পুরুষ্কৃত করা হয়। এছাড়া অংশগ্রহণকারী সকল ফটোগ্রাফারকে টিশার্ট, সার্টিফিকেট এবং ব্রশিউর দেওয়া হয়।