লক্ষ্মীপুরে পর্ণোগ্রাফি ও কপিরাইট আইনে ২৫ ব্যবসায়ী গ্রেপ্তার

লক্ষ্মীপুরে পর্ণোগ্রাফি ও কপিরাইট আইনে ২৫ ব্যবসায়ী গ্রেপ্তার

শেয়ার করুন

645মো.কাউছার লক্ষ্মীপুর প্রতিনিধি :

লক্ষ্মীপুরে পর্ণোগ্রাফি, বাংলাদেশ চলচ্চিত্র ও সংগীত কপিরাইট করে বাণিজ্য করার অপরাধে ২৫ ব্যবসায়ীকে গ্রেফতার করেছে র‌্যাব-১১। এসময় ১৮টি কম্পিউটার ও ৭টি ল্যাপটপ জব্দ করা হয়। শনিবার সন্ধ্যা থেকে রাত পর্যন্ত জেলার বিভিন্ন মার্কেট ও বাজার এলাকায় অভিযান চালিয়ে তাদের আটক করা হয়। পরে রাত সাড়ে আটটার সময় লক্ষ্মীপুর র‌্যাপিড এ্যাকশন ব্যাটালিয়ন -১১, সিপিসি-৩, কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার নরেশ চাকমা স্বাক্ষরিত এক প্রেস বিজ্ঞপ্তির মাধ্যমে বিষয়টি নিশ্চিত করা হয়।

র‌্যাব- জানায়, দীর্ঘদিন ধরে জেলার বিভিন্ন স্থানে অসাধু ব্যবসায়ী অবৈধ ভাবে অশ্লীল ভিডিও, নীল ছবি ডাউনলোড পেনড্রাইভ, কার্ডরিডার এর মাধ্যমে মেমোরিতে লোড করে ব্যবসা পরিচালনা করছে তারা। গোপন সংবাদের ভিত্তিতে লক্ষ্মীপুর পৌর মার্কেট, সুপার মার্কেট ও মজু চৌধুরীর হাট এলাকায় পৃথক ভাবে অভিযান পরিচালনা করে র‌্যাব-১১। এসময় ২৫জন ব্যবসায়ীকে গ্রেফতার করা হয় এবং তাদের দোকান থেকে ১৮টি কম্পিউটার ও ৭টি ল্যাপটপ জব্দ করা হয়। পরে গ্রেফতারকৃতদের বিরুদ্ধে পর্ণোগ্রাফি নিয়ন্ত্রণ আইন ২০১২ এর ৮(৩)/৮(৫)(ক)/৮(৭) ধারার অপরাধে এবং বাংলাদেশ কপিরাইট আইন ২০০০(সংশোধনী) এর ৮২/৮৪ ধারার অপরাধে  লক্ষ্মীপুর সদর থানায় মামলা দায়ের করা হয়।

গ্রেফতারকৃতরা হলেন, জাহিদ হোসেন, ইসমাইল হোসেন সোহাগ, মো. জহির আলম ভূঁইয়া বেলাল, ইব্রাহিম মাহিম, রথিন সুরসহ ২৫জন ব্যবসায়ী।

লক্ষ্মীপুর র‌্যাব -১১, সিপিসি-৩, কোম্পানি অধিনায়ক অতিরিক্ত পুলিশ সুপার নরেশ চাকমা বলেন, গ্রেফতারকৃতদের বিরুদ্ধে থানায় মামলা হয়েছে। তাদেরকে থানা পুলিশের কাছে হস্তান্তর করা হয়েছে।