হাসপাতাল থেকে ছাড়া পেলেন কিংবদন্তি ফুটবলার পেলে

হাসপাতাল থেকে ছাড়া পেলেন কিংবদন্তি ফুটবলার পেলে

শেয়ার করুন

Pele

ক্রীড়া ডেস্ক।।

শেষ দুই সপ্তাহ ধরে হাসপাতালে রোগের সঙ্গে লড়াই করে জিতে অবশেষে সুস্থ হয়েছেন ব্রাজিলের কিংবদন্তী ফুটবলার পেলে। বড় দিনের ঠিক আগে সুখবর পেলেন তিনি। তর্কসাপেক্ষে সর্বকালের সেরা এই সাবেক ফুটবলার অবশেষে ছাড়া পেয়েছেন হাসপাতাল থেকে।

চিকিৎসকরা জানিয়েছেন, পেলের বৃহদান্ত্রে টিউমার ধরা পড়েছিল, তাই চিকিৎসার জন্য আবারও হাসপাতালে ভর্তি হতে হয়েছিল তাকে। ব্রাজিলের সাও পাওলোর অ্যালবার্ট আইনস্টাইন হাসপাতালে ভর্তি ছিলেন তিনি। গত বৃহস্পতিবার তাকে বাড়ি ফেরার অনুমতি দিয়েছে কর্তৃপক্ষ।

গেল ৯ ডিসেম্বর চলতি বছরের সবশেষ কেমোথেরাপির জন্য হাসপাতালে গিয়েছিলেন পেলে। সেখানে কিছু শারীরিক সমস্যার সৃষ্টি হলে হাসপাতালে রেখে দেওয়া হয় তাকে। এর আগে চলতি বছরই তার শরীরে কোলন টিউমার ধরা পড়ে, যা গত ৪ সেপ্টেম্বর এক অস্ত্রোপচারের মাধ্যমে সরিয়ে ফেলা হয় তার শরীর থেকে।

৮১ বছর বয়সী এই সাবেক তারকা হাসিমুখেই হাসপাতাল ছেড়েছেন। মেডিক্যাল রিপোর্ট বলছে, ‘তিনি বর্তমানে স্থিতিশীলই আছেন। চলতি বছরের সেপ্টেম্বরে যে কোলন টিউমার ধরা পড়েছিল, তার চিকিৎসা চলতেই থাকবে।’

হাসপাতাল ছাড়ার পর পেলে তার সামাজিক যোগাযোগ মাধ্যমে এক পোস্ট করেছেন, যেখানে তিনি মুচকি হাসছেন। ক্যাপশনে তিনি লিখেছেন, ‘এই হাসির ছবিটা অহেতুক নয়। যেমন আমি আপনাদের কথা দিয়েছিলাম, আমি আমার পরিবারের সঙ্গেই বড় দিন পালন করব। আমি আমার বাড়ি ফিরে যাচ্ছি। আপনাদের সব ধরনের খুদেবার্তার জন্য ধন্যবাদ।’