পাপনের ইঙ্গিত: শ্রীলঙ্কা সফরেই দলে সাকিব!

পাপনের ইঙ্গিত: শ্রীলঙ্কা সফরেই দলে সাকিব!

শেয়ার করুন

Sakib al hasan

 

আন্তর্জাতিক ক্রিকেটে তিনি নিষিদ্ধ এক ক্রিকেটার। জুয়াড়িদের অনৈতিক প্রস্তাব গোপন করে এখন মাঠের বাইরে। তবে সময় ফুরিয়ে এসেছে। নিষেধাজ্ঞা শেষ আসছে অক্টোবরে। এরপরই জাতীয় দলের হয়ে মাঠে নামতে পারবেন সাকিব আল হাসান। সবকিছু ঠিক থাকলে এ বছর শ্রীলঙ্কা সফরেই জাতীয় দলে দেখা যেতে পারে এই তারকা ক্রিকেটারকে।

সাকিবের ফিটনেস ফিরে পাওয়াকেই এ মুহূর্তে সবচেয়ে গুরুত্ব দিলেন নাজমুল হাসান পাপন। নিষেধাজ্ঞা শেষে শ্রীলঙ্কা সফরের মাঝপথে তাকে পাওয়ার আশা করছেন বাংলাদেশ ক্রিকেট বোর্ডের (বিসিবি) সভাপতি।
সবকিছু ঠিক থাকলে আসছে ২৯ অক্টোবর শেষ হবে সাকিবের এক বছরের নিষেধাজ্ঞা। তার আগেই ২৪ অক্টোবর শ্রীলঙ্কার বিপক্ষে সিরিজের প্রথম টেস্ট খেলতে নামবে বাংলাদেশ।

শনিবার মিরপুর শেরেবাংলা জাতীয় ক্রিকেট স্টেডিয়ামে নাজমুল হাসান জানালেন, নিষেধাজ্ঞা থেকে মুক্তির দিনই জাতীয় দলে থাকতে পারেন সাকিব। বলছিলেন, ‘দেখুন, যখনই সাকিবের নিষেধাজ্ঞা উঠে যাবে তারপর থেকেই সে আমাদের হয়ে খেলতে পারবে। তখন থেকেই ও দলের জন্য অ্যাভেইলেভল। আমরা সবাই অধীর আগ্রহে বসে আছি ও কবে ফিরবে। তবে এটার সঙ্গে তার ফিটনেস ও তার প্রস্তুতির ব্যাপারও আছে।’

যদিও আইসিসি’র নিষেধাজ্ঞা থাকায় এখনই জাতীয় দলের সঙ্গে অনুশীলন করতে পারবেন না সাকিব। তবে এই তারকার ফিটনেসের ব্যাপারটা দেখভাল করতে পারবে বিসিবি।

নাজমুল হাসান জানাচ্ছিলেন, ‘আমরা এখন থেকেই দেখব তাকে। আমাদের কোনো ফিজিও ‘ওয়ান টু ওয়ান’ ওকে দেখতে পারবে। আমরা তার ফিটনেস টেস্টও নেব। ও আগে শ্রীলঙ্কা চলে গেলে আমরা সেখানে তার অবস্থা পরীক্ষা করতে পারি। হঠাৎ করে গিয়ে তো খেলতে পারবে না!’

ভুল বলেননি, অনেক দিন সাকিব ক্রিকেটের বাইরে। তার ফিটনেসটাও বড় চিন্তার কারণ। তবে এ মাসেই সাকিব দেশে ফিরে অনুশীলন করবেন বলেও জানান পাপন। বিসিবি প্রধান বলছিলেন, ‘সাকিব ওর মতো করে অনুশীলন করবে। এ মাসেই সে চলে আসবে এবং অনুশীলন করবে। আশা করছি, সে ফিট থাকবে আর আমাদের সঙ্গে শ্রীলঙ্কায় যোগ দিতে পারবে এবং খেলতে পারবে।’

নিষেধাজ্ঞা চলাকালীন বিসিবি’র কোনো সুযোগ-সুবিধা নিতে পারবেন না সাকিব। তবে বিসিবি’র কোচদের সঙ্গে সমন্বয় করে কাজ করতে পারবেন তিনি। স্বস্তির খবর- কন্ডিশনের সঙ্গে মানিয়ে নিতে, অনুশীলন করতে আর কোয়ারেন্টিনের শর্ত পূরণে আগেভাগেই শ্রীলঙ্কা যেতে পারবেন বিশ্বসেরা এই অলরাউন্ডার!