এক পয়েন্টের আক্ষেপ নিয়ে অলিম্পিক থেকে রোমান সানার বিদায়

এক পয়েন্টের আক্ষেপ নিয়ে অলিম্পিক থেকে রোমান সানার বিদায়

শেয়ার করুন

Roman sana in olympic 2021 স্বপ্নযাত্রার শুরুটা হয়েছিল দারুণ। কিন্তু মঙ্গলবার শেষটা সুখের হলো না রোমান সানার। মাত্র এক পয়েন্টের জন্য আর্চারির ব্যক্তিগত রিকার্ভের দ্বিতীয় রাউন্ড থেকে কানাডার  ডুয়েনাস ক্রিসপিনের বিপক্ষে হেরে বিদায় নিয়েছেন বাংলাদেশের এ আর্চার। কিছুক্ষণ আগে ব্রিটেনের টম হলকে প্রথম রাউন্ডে হারিয়ে আশা জাগিয়েছিলেন রোমান।

অলিম্পিক আরচারির পুরুষ রিকার্ভ এককে মঙ্গলবার শুরুর সেটে জিতলেন রোমান। এরপর লড়াইটা দুলতে থাকে পেন্ডুলামের মতো। তবে ফলাফলটা নির্ধারিত হয় একেবারে শেষ তিরে গিয়ে। শেষ তিরের ব্যর্থতায় অলিম্পিকের শেষ ৩২-এ রোমান সানা হারলেন কানাডার ডুয়েনাস ক্রিসপিনের কাছে। তাতে অলিম্পিক থেকে বিদায় নিশ্চিত হয় দেশসেরা এই আর্চারের।

রোমান শুরুটা করেছিলেন ক্রিসপিনের বিপক্ষে দারুণ। প্রথম সেটে ৯, ৯ আর ৮ তুলে রোমান স্কোর করেছিলেন ২৬। তার প্রতিপক্ষ অবশ্য তুলেছিল ২৮। তাতে প্রথম সেটটা জিতে নেন রোমান। চলতি অলিম্পিকে প্রথমবারের মতো প্রথম সেটেই জয়ের স্বাদ পান তিনি। দ্বিতীয় সেটেও শুরুটা রোমান তুলেছিলেন ৯ স্কোর।  কিন্তু পরের দুই সেট থেকে সানা তুলতে পারলেন মোটে ১৬। মোট স্কোর দাঁড়াল তাতে ২৫। ক্রিসপিন জবাবে তিন তির থেকে যথাক্রমে ৯, ৯, আর ১০ নিয়ে তোলেন ২৮। দ্বিতীয় সেটটা এর ফলে ঝুলিতে পোরেন কানাডিয়ান এই প্রতিযোগী। খেলায় ফেরে ২-২ সেট পয়েন্টে সমতা বিরাজ করে।

পরের সেটেও  তিন তির তিনটে ৯ তুলে রোমান স্কোর করেন ২৭। ১০, ৯, আর ১০ তুলে এর জবাব দেন ক্রিসপিন। তৃতীয় সেটটাও যায় রোমানের বিপক্ষেই। ৪-২ সেট পয়েন্টে পিছিয়ে পড়েন তিনি। যে কারণে আ র ঘুরে দাঁড়াতে পারেননি বাংলাদেশের এ আর্চার। শেষ পর্যন্ত তাই অলিম্পিক থেকে বিদায় নিতেই হল রোমানের।