এবারের ব্যালন ডি অ’র রোনালদোর

এবারের ব্যালন ডি অ’র রোনালদোর

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

এ বছর বড় দুটি শিরোপা জেতা ক্রিস্তিয়ানো রোনালদোই পেলেন ব্যালন ডি’অর। বছর জুড়ে ব্যক্তিগত দারুণ পারফরম্যান্স এবং ক্লাব ও জাতীয় দলের হয়ে সাফল্যের মুকুট পরা পর্তুগিজ ফরোয়ার্ড চতুর্থবারের মতো বর্ষসেরা ফুটবলারের সম্মান পেয়েছেন প্রবল প্রতিদ্বন্দ্বী বার্সেলোনার লিওনেল মেসিকে হারিয়ে। আর তৃতীয় হয়েছেন ফ্রান্সের আঁতোয়া গ্রিজম্যান। সেরা ফুটবলার বেছে নিতে ১৭৩ জন সাংবাদিক ভোট করেন।

cr7ব্যাপারটা এতটাই অনুমিত ছিল যে শেষ পর্যন্ত এটা না হলে বরং অবিশ্বাস্য লাগত। প্রথমে স্প্যানিশ দৈনিক মুন্ডো দেপোর্তিভোর খবর, ওদিকে ক্রিস্টিয়ানো রোনালদোর চুল লাল করে ফেলা। ব্যালন ডি’অর যে এবার রোনালদোই পাচ্ছেন তা নিয়ে সংশয় আসলে খুব কমই ছিল। অবশেষে গুঞ্জনটাই সত্যি হলো। চতুর্থবারের মতো ফিফা ব্যালন ডি অর জিতলেন পতুর্গীজ সুপার স্টার।

গোল মেশিন পর্তুগীজ উইঙ্গার যে আবারো ফ্রান্স ফুটবল সাময়ীকির সেরা ফুটবলার নির্বাচিত হবেন উইরোপীয় মিডিয়া এই তথ্য ফাঁস করেছিলো কয়েকদিন আগেই। ক্লাব বিশ্বকাপ খেলতে টোকিওতে অবস্থানরত সীআর সেভেনের ফটোসেশন ও সাক্ষাৎকারের কাজটা তাই আগেই সেরে রাথে কর্তৃপক্ষ। এই নিয়ে চতুর্থবার ট্রফিটি জিতলেও অনুভুতি রয়েছে সেই প্রথমবারের মতোই।

রোনালদো বলেন, আবারো এই সম্মান পাওয়া আমার জন্য গর্বের। অনুভূতি প্রথমবারের মতো। আর স্বপ্ন হলো সত্যি। কখনই ভাবিনাই চতুর্থবারের মতো ব্যালন ডি আর জিতবো। আমি খুশি।

বছর জুড়ে সাফল্যের ঝান্ডা উড়িয়েছেন পর্তুগিজ উইঙ্গার। ব্যক্তিগত কিংবা দলগত সব জায়গায় ছিলো আধিপত্য। রিয়ালকে চ্যাম্পিয়ন্স লিগ জেতানোর দুই মাসের মধ্যে পর্তুগালকে প্রথমবারের মতো ইউরো চ্যাম্পিয়নশিপ জেতাতে নেতৃত্ব দেন সিআর সেভেন।