নারী ওয়ানডে বিশ্বকাপে ইংল্যান্ডের কাছে ভারতের পরাজয়

নারী ওয়ানডে বিশ্বকাপে ইংল্যান্ডের কাছে ভারতের পরাজয়

শেয়ার করুন

W C

ক্রীড়া ডেস্ক।।

নারী ওয়ানডে বিশ্বকাপে আজ ইংল্যান্ডের বিপক্ষে মাঠে নেমেছিল ভারত। নিউজিল্যান্ডের মাউন্ট মঙ্গানুইয়ে সেই ম্যাচে ভারতকে ৪ উইকেটে হারিয়েছে ইংল্যান্ড। আগের ম্যাচে ওয়েস্ট ইন্ডিজের বিরুদ্ধে দুর্দান্ত ব্যাট করা ভারতীয় ব্যাটাররা আজ ইংল্যান্ডের বিপক্ষে সুবিধা করতে পারেনি। ভারতের দেওয়া ১৩৫ রানের লক্ষ্যে ইংলিশ মেয়েরা পৌঁছে যায় ৩১ দশমিক ২ ওভারেই।

ম্যাচে টস জিতে ভারতকে ব্যাট করতে পাঠান ইংল্যান্ডের অধিনায়ক হেথার নাইট। স্মৃতি মান্ধানা ৩৫ রান করলেও ভারতের অপর ওপেনার যষ্টিকা ভাটিয়া ফিরে যান মাত্র ৮ রান করে। অধিনায়ক মিতালি রাজ করেন ১ রান। কোনো রান পাননি দীপ্তি শর্মা।

হারমানপ্রীতের সঙ্গে জুটি বেঁধে ৩৩ রান করেন স্মৃতি। কিন্তু ব্যক্তিগত ১৪ রানের মাথায় ফিরে যান হারমানপ্রীত। স্নেহ রানাও খাতা খুলতে পারেননি। এমন অবস্থায় ভারতের হয়ে শেষ মুহূর্তে হাল ধরেন রিচা ঘোষ এবং ঝুলন গোস্বামী। তাদের ব্যাটে ভর করে ১৩৪ রান তুলতে সক্ষম হয় ভারত।

১৩৫ রানের লক্ষ্যে ব্যাট করতে নেমে শুরুতেই দুই ওপেনারকে হারায় ইংল্যান্ড। ঝুলন গোস্বামী এবং মেঘনা সিং চার রানের মধ্যে দুই উইকেট ফেলে দেন। কিন্তু সেই আঘাত স্থায়ী হতে দেননি ইংলিশ অধিনায়ক নাইট। ন্যাট সিভারকে নিয়ে দুর্দান্ত ব্যাটিং চালিয়ে যান নাইট। ৫৩ রান করে অপরাজিত থাকেন ইংলিশ অধিনায়ক।

সিভার ফিরে যান ৪৫ রানে। সিভার ফেরার পর নিয়মিত ব্যবধানে উইকেট পড়তে থাকলেও অল্প রানের পুঁজি নিয়ে খুব বেশি লড়াই করতে পারেনি ভারত। ইংল্যান্ডের ছয় উইকেট পড়ে গেলেও ম্যাচ জিতেই মাঠ ছাড়েন নাইটরা।