২-০ ব্যবধানে সিরিজ জিততে চায় বাংলাদেশ

২-০ ব্যবধানে সিরিজ জিততে চায় বাংলাদেশ

শেয়ার করুন

Bangladeshi cricketer Taijul Islam (2L) celebrates with his teammates after the dismissal of West Indies cricket captain Kraigg Brathwaite during the third day of the first Test cricket match between Bangladesh and West Indies at the Zahur Ahmed Chowdhury Stadium in Chittagong on November 24, 2018. (Photo by MUNIR UZ ZAMAN / AFP) (Photo credit should read MUNIR UZ ZAMAN/AFP/Getty Images)

স্পোর্টস ডেস্ক :

ঢাকা টেস্টে রক্ষণাত্মক নয় ইতিবাচক মনোভাব নিয়ে খেলে ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে ২-০ ব্যবধানে সিরিজ জিততে চায় দল বলেন অধিনায়ক সাকিব আল হাসান। সিরিজ জিতলে ক্যারিবিয়দের টপকে রং্যাকিংয়ে সেরা আটে জায়গা করে নিয়ে দল। আর ক্যারিবিয়দের অধিনায়ক ক্রেগ ব্রাথওয়েটের চাওয়া প্রথম টেস্টের ভুল গুলো শুধরে সমতায় ফেরা।

তামিম পুরোপুরি সেরে না ওঠায় ঢাকা টেস্টে বাংলাদেশ দলের ওপেনিংয়ে নামবেন সৌম্য সরকার ও সাদমান ইসলাম। সাদা  পোশাকে একের পর ক্রিকেটারের অভিষেক ঘটাচ্ছে টিম ম্যানেজমেন্ট। এই ধারাকে ভাল চোখে দেখছেন না অধিনায়ক সাকিব।

এদিকে, মুশফিককে নিয়ে শঙ্কা তৈরি হলেও অধিনায়ক শোনালেন আশার বাণী। যেকোন উপায়ে মাঠে নামবেন মুশি। নতুন করে সুযোগ পাওয়া লিটন দাসকেও দেখা যেতে পারে একাদশে।

ঢাকা টেস্টে বাংলাদেশের কৌশল সম্পর্কেও জানিয়েছেন বিশ্বসেরা অলরাউন্ডার। ব্যাটিং-বোলিং দুই বিভাগেই নিজেদের সেরাটাই দিতে চায় তারা।

চট্টগ্রাম টেস্ট হেরে ব্যাকফুটে ওয়েস্ট ইন্ডিজ। সে কারণে বৃহস্পতিবার দুপুরে মিরপুরে মূল মাঠে কঠোর অনুশীলন করতে দেখা গেছে সফরকারীদের। সংবাদ সম্মেলনে এসে ক্যারিবিয় অধিনায়ক যদিও চাপে থাকার বিষয়টির অস্বীকার করলেন।

বলেন, ‘ঢাকা টেস্টে আমরা চাপে নেই। নিজেদের সেরাটাই খেলতে চাই। ঘরের মাটিতে বাংলাদেশ কি করতে পারে আমরা সবাই সেটা জানি। সেজন্যই চট্টগ্রাম টেস্টের ভুলগুলো আর করতে চাই না এখানে।’