হৃদয় জয় করা ড্র জামাল ভুঁইয়াদের

হৃদয় জয় করা ড্র জামাল ভুঁইয়াদের

শেয়ার করুন

bd-ind15
স্পোর্টস ডেস্ক :

র্দীঘ পাঁচ বছর পর মুখোমুখি ভারত ও বাংলাদেশ। সেখানে ২০২২ বিশ্বকাপ ও ২০২৩ এশিয়ান কাপ বাছাই পর্বের গ্রুপ ই’র ম্যাচে ভাল খেলেও  সমতায় শেষ হয়েছে। মাঠের পারফরমেন্সে দর্শক মন জয় করে নিয়েছে লাল সবুজের প্রতিনিধিরা।

যুব ভারতীর ৮৫ হাজার ধারণ ক্ষমতার স্টেডিয়াম। বলার অপেক্ষা রাখে না এই ম্যাচে ভারতীয় দর্শকদের সংখ্যাই বেশি। র‌্যাংকিংয়ে বেশ পিছিয়ে থাকা বাংলাদেশ, মাঠে লড়াইয়ে উজ্জ্বল। শুরু থেকে গোছানো ফুটবলের পসরা সাজিয়ে বসে তারা।

অন্যদিকে, ভারত যা আক্রমণ চালিয়েছে সেটি প্রতিহত করেছে বাংলাদেশের গোলরক্ষক। অধিনায়ক জামালের ফ্রি কিকে মাথা ছুইঁয়ে ৪২ দলকে এগিয়ে দেন স্ট্রাইকার সাদ উদ্দিন।  এরপর প্রথমার্ধে এগিয়ে থেকে বিরতী যায় জেমি ডের শিষ্যরা।

বিরতী থেকে ফিরে সমান তালে লড়তে থাকে দুই দলই। ৭২ থেকে ৭৯ মিনিটে তিন পরিবর্তন করে বাংলাদেশ। কিন্তু গোল গোলবার উন্মুখ রাখতে পারেনি স্বাগতিকরা। উল্টো ৮৮ মিনিটে আদিল খানের গোলে সমতায় ফেরে স্ট্রেমিকের দল।

বাংলাদেশের আশা অবশ্য পূরণ হয়েছে। শক্তিশালী ভারতের মাটিতে ১ পয়েন্ট নিয়ে দেশে ফিরতে পারবে জামাল, জীবন, ও রহমতরা। আগামী বছরের এপ্রিলে ঘরের মাটিতে ফিরতি ম্যাচে মুখোমুখি হবে দুদল।