সেভিয়াকেও হারাতে পারলো না বার্সা

সেভিয়াকেও হারাতে পারলো না বার্সা

শেয়ার করুন

Barsa

ক্রীড়া ডেস্ক।।

লা লিগায় মঙ্গলবার রাতে মুখোমুখি হয়েছিল সেভিয়া ও বার্সা। রামোন সানচেজ পিজ্জুয়ান স্টেডিয়ামে ৬৪ মিনিটে দশজনের দলে পরিণত হওয়া সেভিয়াকেও হারাতে পারেনি টিম বার্সেলোনা। ১-১ গোলে ড্র করে পয়েন্ট ভাগাভাগি করে মাঠ ছেড়েছে তারা।

এদিন ম্যাচের ৩২ মিনিটে পিছিয়েও পড়ে বার্সেলোনা। এ সময় কর্নার পায় সেভিয়া। তাদের আর্জেন্টাইন ফরোয়ার্ড পাপো গোমেজ পেনাল্টি বক্সের জটলা ছেড়ে বাইরে বেরিয়ে আসেন। কর্নার থেকে তাকে উদ্দেশ্য করে ব্যানানা শট নেন ইভান রাকিটিচ। গোমেজের নেওয়া ডান পায়ের নিচু শট দূরের পোস্ট দিয়ে জালে জড়ায়। বার্সেলোনার রক্ষণভাগের খেলোয়াড়সহ গোলরক্ষক রীতিমতো বোকা বনে যান।

ম্যাচের শুরু থেকেই বেশ কয়েকটি আক্রমণ করে বার্সা। তবে ২২তম মিনিটে উল্টো এগিয়ে যাওয়ার সম্ভাবনা তৈরি হয়েছিল সেভিয়ার। রাফা মির বার্সেলোনার জালে বলে পাঠালেও অফসাইডের কারণে সেটি বাতিল হয়ে যায়।

৩২ মিনিটের মাথায় সেই আক্ষেপ ঘুচে যায় স্বাগতিকদের। বার্সেলোনারই সাবেক মিডফিল্ডার ইভান রাকিতিচের কর্নারে ছুটে গিয়ে ডান পায়ের নিচু শটে দুই খেলোয়াড়ের মাঝ দিয়ে গোলটি করেন আর্জেন্টাইন মিডফিল্ডার পাপো গোমেজ।

বার্সা সমতায় ফেরে বিরতির আগেই। ম্যাচের ৪৫ মিনিটে উসমান ডেম্বেলের কর্নারে ডি-বক্সে অনেকটা লাফিয়ে হেডে গোল করেন উরুগুয়ের ডিফেন্ডার রোনালদ আরোজো।

দ্বিতীয়ার্ধে বড় ধাক্কা খায় সেভিয়া। ৬৪ মিনিটের মাথায় টাচলাইনের বাইরে মেজাজ হারিয়ে আলবার মুখে হাত দিয়ে বল মেরে দেন জুল কুন্দে। লাল কার্ড দেখিয়ে তাকে মাঠছাড়া করেন রেফারি।

১০ জনের সেভিয়াকে এরপর চেপে ধরে বার্সা। আক্রমণে ধার বাড়িয়ে গোল আদায়ের চেষ্টা করে। ৮৪তম মিনিটে এসেছিল দারুণ এক সুযোগও। কিন্তু বাধ সাধে গোলপোস্ট। ডেম্বেলের বাঁ পায়ের শট সরাসরি লাগে পোস্টে গিয়ে। শেষপর্যন্ত ১-১ ড্রয়েই মাঠ ছাড়ে দুই দল।

এতে ১৮ ম্যাচে ১১ জয় ও পাঁচ ড্রয়ে ৩৮ পয়েন্ট নিয়ে দ্বিতীয় স্থানে আছে সেভিয়া। সমান ম্যাচে ৪৩ পয়েন্ট নিয়ে শীর্ষে রিয়াল মাদ্রিদ। আর ৭টি করে জয় ও ড্রয়ে ২৮ পয়েন্ট নিয়ে সাত নম্বরে বার্সেলোনা।