শেরপুরে মুজিব শতবর্ষ জেলা দাবা লিগ শুরু

শেরপুরে মুজিব শতবর্ষ জেলা দাবা লিগ শুরু

শেয়ার করুন

sports

ক্রীড়া ডেস্ক।।

করোনার ধকল কাটিয়ে ‘খেলার রাজা দাবা’ এ শ্লোগানে শেরপুরে প্রথমবারের মতো শুরু হতে যাচ্ছে মুজিব শতবর্ষ শেরপুর জেলা দাবা লিগ। আজ সোমবার বিকেলে (২০ সেপ্টেম্বর) স্থানীয় শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম মিলনায়তন ভেন্যুতে জেলা দাবা লিগের উদ্বোধন ও প্রথম রাউন্ডের খেলা শুরু হয়। জেলা দাবা লিগে ৮টি দল অংশগ্রহণ করছে। দলগুলো হলো-শেরপুর চেস কমিউনিটি, নকলা উপজেলা ক্রীড়া সংস্থা, দাবা ক্লাব শেরপুর, চকপাঠক দাবা ক্লাব, উদয়ন ক্লাব, লাল-সবুজ ক্লাব, নকলা দাবা ক্লাব ও শেরপুর পস্নাস চেস ক্লাব।

আজ ১৯ সেপ্টেম্বর রবিবার দুপুরে শহীদ মুক্তিযোদ্ধা স্মৃতি স্টেডিয়াম মিলনায়তনে আয়োজিত সংবাদ সম্মেলনে এসব তথ্য জানান জেলা ক্রীড়া সংস্থার (ডিএসএ) দাবা উপ-কমিটির সম্পাদক হাকিম বাবুল। তিনি বলেন, ‘রাউন্ড রবীন লিগ ভিত্তিতে প্রতিটি দল ৭ রাউন্ড করে খেলবে। প্রতি দলে ৫ জন করে নিবন্ধিত দাবা খেলোয়াড়দের মধ্যে প্রতি রাউন্ডে ৪ জন করে খেলোয়াড় খেলায় অংশগ্রহণ করবেন। চ্যাম্পিয়ন দলের জন্য ট্রফি, মেডেল ও নগদ অর্থ পুরষ্কার ছাড়াও অংশগ্রহণকারী প্রতিটি দলকে প্রাইজমানি প্রদান করা হবে।’

জেলা দাবা লিগের স্পন্সর হিসেবে রয়েছে জেএন্ডএস গ্রুপের প্রতিষ্ঠান আবেদীন হাসপাতাল। সংবাদ সম্মেলনে ডিএসএ দাবা উপ-কমিটির সভাপতি জাকির হোসেন বাবুল-এর সভাপতিত্বে অন্যান্যের মাঝে জেলা ক্রীড়া সংস্থার অতিরিক্ত সাধারণ সম্পাদক মানিক দত্ত, জেলা পুলিশের বিশেষ শাখার ডিআইও-১ আবুল বাসার মিয়া, স্পন্সর প্রতিষ্ঠান জেএন্ডএস গ্রুপের ব্যবস্থাপনা পরিচালক সাদুজ্জামান সাদি, প্রেসক্লাবের সভাপতি শরিফুর রহমান, সম্পাদক মেরাজ উদ্দিন, দাবা উপ-কমিটি ও লিগ পরিচালনা কমিটির সদস্যবৃন্দ উপস্থিত ছিলেন।