শক্তিশালী চাইনিজ তাইপেকে উড়িয়ে দিল বাংলাদেশ

শক্তিশালী চাইনিজ তাইপেকে উড়িয়ে দিল বাংলাদেশ

শেয়ার করুন

1.Women

নিজস্ব প্রতিবেদক :

এএফসি অনূর্ধ্ব -১৬ নারী ফুটবলের বাছাই পর্বে প্রথমে পিছিয়ে পরেও শক্তিশালী চাইনিজ তাইপেকে ৪-২ উড়িয়ে দিয়ে ‘সি’ গ্রুপ থেকে চূড়ান্ত পর্বের পর্ব প্রায় নিশ্চিত করে ফেলেছে বাংলাদেশের কিশোরীরা।

শেষ ম্যাচে দুর্বল আরব আমিরাতের সঙ্গে ড্র করলেই বাংলাদেশ গ্রুপ চ্যাম্পিয়ন হয়ে চূড়ান্ত পর্বে খেলতে যাবে। আগামী বছর চিনে অনুষ্ঠিত হবে এএফসি অনূর্ধ্ব -১৬ নারী ফুটবলের চূড়ান্ত পর্ব।

বঙ্গবন্ধু জাতীয় স্টেডিয়ামে সি গ্রুপের ম্যাচে প্রথমে গোল হজম করতে হয় বাংলাদেশকে। ১০ মিনিটে  চাইনিজ তাইপের হয়ে গোল করেন চো ইউ। তবে সে লিড ধরে রাখে ২৬ মিনিট পর্যন্ত। এ সময় পেনাল্টি থেকে সমতা আনেন শামসুল নাহার। ৩৫ মিনিটে আবারো পেনাল্টি থেকে বাংলাদেশকে এগিয়ে দেন শামসুল নাহার। ২-১ ব্যাবধান নিয়ে প্রথমার্ধ শেষ হয়।

বিরতি থেকে ফিরে বাংলাদেশের বিপক্ষে আর ম্যাচে ফিরতে পারেনি তাইপে।  ৫৫ মিনিটে ব্যবধান বাড়ান অধিনায়ক কৃষ্ণ। অবশ্য ৭৭ মিনিটে তাইপের আত্মঘাতী গোলে ৪-১ এ এগিয়ে যায় বাংলাদেশ। আর শেষ দিকে তাইপের হয়ে ব্যবধান কমান উ জো।

সি গ্রুপে বাংলাদেশ ৪ ম্যাচে ৪ জয় নিয়ে পূর্ণ ১২ পয়েন্ট নিয়ে টেবিলের শীর্ষে অবস্থান করছে। ইরান এবং চাইনিজ তাইপে দুই দল ৪ ম্যাচে তিন জয় আর এক হার নিয়ে ৯ পয়েন্ট করে নিয়ে যথাক্রমে দ্বিতীয় এবং তৃতীয় স্থানে রয়েছে। আর আরব আমিরাতের পয়েন্ট ৪ খেলায় ৪। শেষ ম্যাচে বাংলাদেশ সংযুক্ত আরব আমিরাতের সঙ্গে ড্র করলেই চূড়ান্ত পর্বে পৌঁছে যাবে। তবে ড্র নয় যে দুর্দান্ত গতি এগিয়ে চলেছে তাতে জয়ের বিকল্প কিছু ভাববে না বাংলাদেশ কিশোরীরা।