লেভার কাপে জয় পেয়েছে টিম ইউরোপ

লেভার কাপে জয় পেয়েছে টিম ইউরোপ

শেয়ার করুন

Tennis - Laver Cup - 1st Day - Prague, Czech Republic - September 22, 2017 -Tomas Berdych and Rafael Nadal of team Europe in action during the doubles match.   REUTERS/David W Cerny

স্পোর্টস ডেস্ক:

লেভার কাপে দ্বিতীয় দিন জয় পেয়েছে টিম ইউরোপ। এই দলের হয়ে একসঙ্গে কোর্টে জুটি বেধে খেলেছেন রজার ফেদেরার ও রাফায়েল নাদাল। তাদের প্রতিপক্ষ ছিলেন টিম ওয়ার্ল্ডের দুই আমেরিকান স্যাম কোয়েরি ও জ্যাক শক।

দুই মেরুর দুই টেনিস তারকা। ফেদেরার আর নাদালের মধ্যে কোর্টের সম্পর্কটাও সাপে নেউলে। লেভার কাপ, এই দুই তারকাকে মিলিয়ে এক বিন্দুতে। খেলেছেন একসঙ্গে একদলের হয়ে। সত্যি অবিশ্বাস্য, সেলুকাস।

এভাবে কখনই দল হয়ে কোর্টে নামেননি তারা। কোর্টে তাঁদের লড়াইয়ের ইতিহাসটা কিংবদন্তিতুল্য। রজার ফেদেরার ও রাফায়েল নাদাল পরস্পর মুখোমুখি হয়েছেন ৩৪ বার।
কোর্টের নামার মুহুর্ত থেকে শেষ ক্ষণ পর্যন্ত সবার দৃষ্টি ছিল ফেড-নাদাল জুটির দিকে। খেলা নয় বরং তাদের প্রতি মুহুর্ত, চেক প্রজাতন্ত্রের প্রাগের সেই কোর্টকে করেছে

প্রতিপক্ষ দুই আমেরিকান স্যাম কোয়েরি ও জ্যাক শক, প্রথম সেট শুরু করেন এগিয়ে থেকেই। তবে সেটাও ফেদেরারে সব মজার ভুলে। যদিও জিততে পারেনি আমেরিকা।
দ্বিতীয় সেটে সহজ জয় টিম ইউরোপের। পরাজয় নয়, বরং স্যাম কোয়েরিদের শ্রদ্ধায় অভিষিক্ত ফেড-নাদাল জুটি।

কিংবদন্তী রড লেভারের নামে টুর্নামেন্টটি আরো সার্থকতা পেয়েছে ফেদেরার নাদালের সৌজন্যে, তা বলতে নিশ্চয় দ্বিতীয়বার ভাবতে হবে না।