রোহিত শর্মাকে ভারতের অধিনায়ক হিসেবে চান দ্রাবিড়

রোহিত শর্মাকে ভারতের অধিনায়ক হিসেবে চান দ্রাবিড়

শেয়ার করুন

Sports Rahul dravir

ক্রীড়া ডেস্ক।।

কালই ভারতের নতুন কোচ হিসেবে রাহুল দ্রাবিড়ের নাম ঘোষণা করা হয়েছে। টি-টোয়েন্টি বিশ্বকাপের পর বর্তমান কোচ রবি শাস্ত্রীর মেয়াদ শেষ হয়ে যাচ্ছে। এরপরই দায়িত্ব নেবেন ভারতীয় ক্রিকেট দলের একসময়ের ‘দ্য ওয়াল’ রাহুল দ্রাবিড়।

নিজেকে তৈরি করেই কোহলিদের দায়িত্ব নিচ্ছেন দ্রাবিড়। সাক্ষাৎকারের সময়ই নাকি বোর্ড কর্তাদের জানিয়ে দিয়েছেন, সীমিত ওভারের ক্রিকেটে দলের অধিনায়ক হিসেবে তিনি চান রোহিত শর্মাকে।

বিশ্বকাপ শেষে শাস্ত্রী চলে যাবেন। কিছুদিন আগে কোহলিও জানিয়ে দিয়েছেন, টি-টোয়েন্টি ক্রিকেটে আর অধিনায়কত্ব করবেন না তিনি। ইদানীং শোনা যাচ্ছে, ওয়ানডেতেও নাকি তিনি খুব বেশি দিন অধিনায়কত্ব করবেন না। দ্রাবিড় যদি চান, তাহলে সাদা বলের ক্রিকেটে রোহিত ভারতের অধিনায়ক হচ্ছেন—এমনটা জানিয়েছে ভারতের একটি ইংরেজি দৈনিক।

দৈনিকটির বরাতেই জানা গেছে কোচের পদের জন্য বোর্ডের কর্তাদের সঙ্গে সাক্ষাৎকারে বসেছিলেন দ্রাবিড়। সেখানেই জানিয়ে দেন নিজের পছন্দের কথা। আলোচনায় তাঁকে এ ব্যাপারে প্রশ্ন করা হয়েছিল। জানতে চাওয়া হয়েছিল তাঁর পছন্দ-অপছন্দের কথা। উত্তরে দ্রাবিড় রোহিতের নাম সোজাসাপটাই জানিয়ে দিয়েছেন। দ্রাবিড় দ্বিতীয় পছন্দের কথাও বলেছেন, লোকেশ রাহুল।

খেলোয়াড়িজীবন শেষে কোচিংয়ে এসে দ্রাবিড় এর আগে ভারতের অনূর্ধ্ব-১৯ দলকে নিয়ে বিশ্বকাপে গেছেন, সফল হয়েছেন। এরপর ভারতের জাতীয় ক্রিকেট একাডেমির দায়িত্বও নেন। ভারতের মূল দলের দায়িত্বও অবশ্য নিয়েছেন।

তবে গত আগস্টে যে ভারত দলকে নিয়ে শ্রীলঙ্কা সফরে গিয়েছিলেন দ্রাবিড়, সেটিকে দ্রাবিড়ের জাতীয় দলের দায়িত্ব নেওয়ার পোশাকি মহড়া হিসেবেই ধরা যায়।