রাঙ্গামাটিতে স্পেশাল অলিম্পিকের কার্যক্রম শুরু

রাঙ্গামাটিতে স্পেশাল অলিম্পিকের কার্যক্রম শুরু

শেয়ার করুন

Rangamati Pic-21-09-17-1পুলক চক্রবর্তী, রাঙ্গামাটি প্রতিনিধি:

পার্বত্য এলাকার বুদ্ধি প্রতিবন্ধী শিশুদের ক্রীড়া কার্যক্রমের মাধ্যমে শারীরিক যোগ্যতা বৃদ্ধি করার লক্ষ্যে রাঙ্গামাটিতে স্পেশাল অলিম্পিকস এর কার্যক্রম শুরু করা হয়েছে। রাঙ্গামাটি পার্বত্য আসনের সংসদ সদস্য ঊষাতন তালুকদার বৃহস্পতিবার (২১ সেপ্টেম্বর) সকালে শহরের খাদ্য গুদাম এলাকায় রাঙ্গামাটি স্পেশাল অলিম্পিকস সাব-চ্যাপ্টারের উদ্বোধন করেন।

অনুষ্ঠানে বাংলাদেশ স্পেশাল অলিম্পিকসের পরিচালক ফারুকুল ইসলাম, রাঙ্গামাটি স্পেশাল অলিম্পিকসের সভাপতি সুবর্ণা চাকমা, সোসাইটি ফরদা ওয়েল ফেয়ার অফ অটিষ্টিক চিলড্রেন-(সোয়াক) এর উপ-পরিচালক, মোঃ মোফিজুল ইসলাম বক্তব্য রাখেন। অনুষ্ঠানে রাঙ্গামাটির বিভিন্ন স্থান থেকে বুদ্ধি প্রতিবন্ধী শিশু ও তাদের অভিভাবকগণ যোগ দেন।

ঊষাতন তালুকদার বলেন, রাঙ্গামাটি স্পেশাল অলিম্পিকস সাব-চ্যাপ্টারের চালু হওয়ায় পার্বত্য এলাকার বুদ্ধি প্রতিবন্ধী শিশু ও তাদের অভিভাবকরা উপকৃত হবে। তিনি বলেন, সমাজে বুদ্ধি প্রতিবন্ধীদের বোঝা ভাবা ঠিক হবে না। তাদেরকে উপহাস না করে নিজেদের পরিবারের সদস্য হিসেবে দেখতে হবে। কুসংস্কার দুরে সরিয়ে রেখে প্রতিবন্ধীদের সহায়তা সকলে এগিয়ে আসতে হবে। তিনি বলেন, কোনভাবে এদেরকে উপেক্ষা করা যাবে না। বুদ্ধি প্রতিবন্ধীদের কল্যাণে সকলের অংশগ্রহণ ও সহযোগিতা দেয়ার আহবান জানিয়ে বলেন, বুদ্ধি প্রতিবন্ধী শিশুরা ক্রীড়া কার্যক্রমের অংশগ্রহণের মাধ্যমে শারীরিক যোগ্যতা অর্জন করতে সক্ষম হবে। এক্ষেত্রে বাংলাদেশ স্পেশাল অলিম্পিকস গুরুত্বপূর্ণ ভূমিকা রাখবে বলে তিনি আশাবাদ ব্যক্ত করেন।

পরে রাঙ্গামাটি স্পেশাল অলিম্পিকস সাব-চ্যাপ্টারের নতুন কার্যক্রমের উদ্বোধন করা হয় এবং সুবর্ণা চাকমাকে সভাপতি ও কিংশুক চাকমাকে সচিব করে ১৯ সদস্যের রাঙ্গামাটি স্পেশাল অলিম্পিকস সাব-চ্যাপ্টারের নতুন কার্যকরী পরিষদ ঘোষণা করা হয়।