ম্যাচ শুরুর আগে ক্রিকেটাররা সুস্থ হয়ে উঠবেন: ওয়ালশ

ম্যাচ শুরুর আগে ক্রিকেটাররা সুস্থ হয়ে উঠবেন: ওয়ালশ

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

আয়ারল্যান্ড সিরিজ ও বিশ্বকাপকে সামনে রেখে মিরপুরে প্রথমদিনের মতো অনুষ্ঠিত হয়েছে বাংলাদেশ দলের কন্ডিশনিং ক্যাম্প। ক্রিকেটারদের ইনজুরির কারণে বোলিং কোচ কোর্টনি ওয়ালস চিন্তিত হলেও ম্যাচ শুরুর আগে ক্রিকেটাররা সুস্থ হয়ে উঠবেন বলেই তার বিশ্বাস।

একদিকে, চলছে ঢাকা প্রিমিয়ার লিগের আসর। অন্যদিকে, শুরু হয়েছে বাংলাদেশ দলের অনুশীলন ক্যাম্প। সে কারণে সূচনাদিনে যোগ দিতে পারবে না দলের সবাই সেটা এক প্রকার নিশ্চিতই ছিল। মুশফিকুর রহিম, মাহমুদউল্লাহ রিয়াদ, রুবেল হোসেন, মুস্তাফিজুর রহমান এদিন অনুশীলনে ব্যস্ত সময় পার করেছেন। সঙ্গে ছিলেন পুরো কোচিং ইউনিট।

পেস সহায়ক উইকেটে খেলা হওয়ায় দায়িত্ব বাড়বে মাশরাফী, মুস্তাফিজ, রুবেল ও সাইফুদ্দিনদের। সে কারণে পেস বোলিং কোচ কোর্টনি ওয়ালশও দিলেন নিজের ব্যাখা।
বলেন, রুবেল, মুস্তাফিজ, সাইফউদ্দিনরা ইনজুরি থেকে এখনো পুরোপুরি সেরে উঠেনি। সে কারণে পরিকল্পনা সাজানে বেশ বেগ পেতে হচ্ছে। তবে, হাতে এখনো অনেক সময় আছে।

ইংল্যান্ডের মাটিতে ওয়ালশও খেলেছেন র্দীঘদিন। সে কারণে তারও জানা রয়েছে সেই কন্ডিশনে কেমন ব্যাটিং করতে হয়। তিনি বলেণ, “ইংল্যান্ডেও আমি খেলেছে অনেক ম্যাচই। তবে, তখন খেলোয়াড় ছিলাম আর এখন কোচের দায়িত্ব পালন করছি। বিশ্বকাপে ভাল করতে নিখুঁত পরিকল্পনার বাস্তবায়ন ঘটাতে হবে”

আইপিএল থেকে আপতত আসছেন না সাকিব। সেটি নিয়ে চিন্হিত নয় ওয়াশও। “সাকিব ম্যাচ না খেললেও অনুশীলন ঠিক চালিয়ে যাচ্ছেন। তার কোচকেও সঙ্গে নিয়ে গেছেন শুনেছি। সে বড় খেলোয়াড়, দলের সঙ্গে তার বোঝাপড়াও ভাল”
আগামী পহেলা মে আয়ারল্যান্ডের উদ্দ্যেশে দেশ ছাড়বে টাইগাররা।