ভিয়ারিয়ালের বিপক্ষে বেদনার বিদায় জুভদের

ভিয়ারিয়ালের বিপক্ষে বেদনার বিদায় জুভদের

শেয়ার করুন

Sports

ক্রীড়া ডেস্ক।।

চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে সিরি আ’ জায়ান্ট জুভেন্টাস অসম্মানের বিদায়ই নিয়েছে।

বুধবার রাতে ঘরের মাঠ তুরিনোয় ওল্ড লেডিরা ইউরোপ সেরার লড়াইয়ে আসা যাওয়ার মধ্যে থাকা ভিয়ারিয়ালের বিপক্ষে ৩-০ গোলে হেরেছে।

দুই লেগ মিলিয়ে ম্যাক্সিমিলিয়ানো আলেগ্রির দল ৪-১ ব্যবধানে হেরে টানা তৃতীয়বার চ্যাম্পিয়নস লিগের শেষ ষোলো থেকে বিদায় নিয়েছে। এবারের আসরে বার্সেলোনা, বরুশিয়া ডর্টমুন্ডের মতো ক্লাব গ্রুপ পর্বে কাটা পড়েছে।

শেষ ষোলো থেকে বিদায় হলো পিএসজি, জুভেন্টাস ও ম্যানইউ-এর মতো জায়ান্টরা।

উনাই এমেরির দল ভিয়ারিয়ালের বিপক্ষে তাদের মাঠে প্রথম লেগে ১-১ গোলের সমতা নিয়ে মাঠ ছেড়েছিল জুভরা। দ্বিতীয় লেগে সহজ জয়ে শেষ আটে যাওয়ার সুযোগ ছিল আলভারো মোরাতা-ডুসন ভিলাহোভিকদের।

কারণ চেনা মাঠ, গ্যালারি ভরা দর্শকদের সামনে তুরিনে জয়ই ছিল অনুমিত ফল। দুই পেনাল্টি খেয়ে ওই ফল বদলে গেছে।

ম্যাচের ৭৮ মিনিটে জেরার্ড মরিনো পেনাল্টি থেকে গোল করে দলকে প্রথম লিড এনে দেন। ৮৫ মিনিটে নতুন রামোস খ্যাত স্প্যানিশ তরুণ সেন্ট্রাল ডিফেন্ডার পাও তোরেস গোল করে দলকে শেষ আটের পথে তুলে নেন। যোগ করা সময়ে আরনাউট গ্রোয়েনেভেল্ড পেনাল্টি থেকে আবার গোল করেন। জুভদের অপদস্থ হয়ে বিদায় নিশ্চিত করেন।

সাবেক পিএসজি কোচ এমেরির ভিয়ারিয়াল গোলবারে শট নিয়েছে মাত্র তিনটি। তিনটি থেকেই গোল পেয়েছে তারা। চ্যাম্পিয়নস লিগে কোয়ার্টার ফাইনালই ভিয়ারিয়ালের সেরা সাফল্য।

এই নিয়ে দ্বিতীয়বার ইউরোপ সেরার লড়াইয়ে শেষ আটে পা রাখলো দলটি। লা লিগা পয়েন্ট টেবিলে সাতে থাকা দলটি সেরা চারে যেতে পারে কিনা সেটাই এখন দেখার।