ভারতের জয়ে থেমেছে বাংলাদেশের স্বপ্নযাত্রা

ভারতের জয়ে থেমেছে বাংলাদেশের স্বপ্নযাত্রা

শেয়ার করুন

এটিএন টাইমস ডেস্ক:

ভারতের সহজ জয়ে আইসিসি চ্যাম্পিয়ন্স ট্রফিতে থেমেছে বাংলাদেশের স্বপ্নযাত্রা। দ্বিতীয় সেমিফাইনালে ভারতের বিপক্ষে ৯ উইকেটে হেরে টুনামের্ন্ট থেকে বিদায় নিয়েছে টাইগাররা। বাংলাদেশের দেয়া ২৬৫ রানের টার্গেটে ব্যাট করতে নেমে মাত্র ১ উইকেট হারিয়ে জয় তুলে নেয় ভারত।

টাইগারদের জন্য সেমিফাইনাল ম্যাচ ছিল অধরা সপ্ন স্পর্শের। আর সেই সপ্ন সাকারের লক্ষ্যে ভারতের বিপক্ষে মাঠে নামে বাংলাদেশ। কিন্তু ফলাফলটা হয়নি প্রত্যাশা মাফিক। প্রথমে টস হা্র ফলে ব্যাটিংয়ে বাংলাদেশ। টানা ব্যর্থতার রেশ রেখে কোন রান না করেই ফিরে যান সৌম্য। এরপর কিছুটা ঝলক দেখিয়ে বিদায় নেন সাব্বির রুম্মন।

তবে, তৃতীয় উইকেট জুটিতে মুশফিককে সঙ্গে নিয়ে ১২৭ রানের জুটি গড়ে টাইগার সমর্থকদের আনন্দের উপলক্ষ এনে দেন তামিম। সেট হয়ে ব্যাক্তিগত ৭০ রানে তার আউট ছিল দৃষ্টিকটূ।

এরপর দলকে ১৭৭ রানে রেখে বিদায় নেন গত ম্যাচের নায়ক সাকিব। স্কোর বোর্ডে আরো দুরান যোগ হতেই ফিরে যান মুশফিক। কেদার যাদবের বলে আউট হওয়ার আগে তার ব্যাট থেকে আসে ৬১।

মিডল অর্ডারের ব্যাটিং ব্যর্থতায় আড়াইশোর আগেই থেমে যেতে পারতো বাংলাদেশের ইনিংস। তবে শেষ দিকে, অধিনায়ক মাশরাফির ঝড়ো ৩০ রানে ২৬৪ রান তোলে টাইগার শিবির। যাদব,বুমরা ও ভুবেনশ্বর কুমার নেন ২টি করে উইকেট।

জবাবে, ব্যাট করতে নেমে ওপেনিং জুটিতে ৮৭ রান তোলে ধাওয়ান ও রোহিত। এরপর ৪৬ রানে ধাওয়ানকে ফেরান অধিনায়ক মাশরাফি। সেটায় ছিল দ্বিতীয় ইনিংসে বাংলাদেশের একমাত্র পাও্রয়া।

এরপর ধাওয়ানের ক্যারিয়ারের ১১ তম শর্তক ও বিরাটের অর্ধশতকের ১ উইকেট হারিয়ে জয় তুলে নেয় টিম ইন্ডিয়া। ১১ বছর অপেক্ষার পর চ্যাম্পিয়ন্স ট্রফির সেমি ফাইনাল বাংলাদেশের জন্য অনেক বড় পাওয়া। ক্রিকেটের ইতিহাসে সোনালী অক্ষরে হয়তো এই দিনটি লেখা থাকবে।