বুধবার সকালে টি-টোয়েন্টিতে মুখোমুখি বাংলাদেশ ও. ইন্ডিজ

বুধবার সকালে টি-টোয়েন্টিতে মুখোমুখি বাংলাদেশ ও. ইন্ডিজ

শেয়ার করুন

278754স্পোর্টস ডেস্ক :

তিন ম্যাচ সিরিজের প্রথম টি-২০তে বুধবার ওয়েস্ট ইন্ডিজের মুখোমুখি হবে বাংলাদেশ। ওয়ানডে সিরিজ জয়ের আত্নবিশ্বাস নিয়ে টি-২০ মিশন শুরু করার প্রত্যয় টাইগারদের। সেন্ট কিটসে বাংলাদেশ সময় ভোর সাড়ে ৬টায় শুরু হবে ম্যাচ।

ওয়েস্ট ইন্ডিজের বিপক্ষে টেস্ট সিরিজ বাংলাদেশের জন্য ছিল দু:স্বপ্ন। দুই ম্যাচের সেই সিরিজে ক্যারিবীয়দের কাছে কোন পাত্তাই পায়নি সাকিব আল হাসানের দল। ২-০ ব্যবধানে সিরিজ হারে তারা।

অবশ্য ওয়ানডে সিরিজে ঘুরে দাঁড়াতে সময় নেয়নি বাংলাদেশ। ওয়ানডে অধিনায়ক মাশরাফী দলের সঙ্গে যোগ দেয়ায় যেন পাল্টে যায় চিত্র। প্রথম ওয়ানডে ৪৮ রানে জেতে সফরকারীরা। জয়ের কাছাকাছি গিয়েও দ্বিতীয় ওয়ানডেতে ৩ রানে পরাজিত হয়। তবে শেষ ম্যাচে ১৮ রানে জিতে সিরিজ নিজেদের করে নেয় বাংলাদেশ। ৯ বছর পর বিদেশে মাটিতে কোন সিরিজ জয় টাইগারদের।

এবার তিন ম্যাচের টি-২০ সিরিজ। যেখানে ছোট বা বড় দলের মধ্যে তফাৎ থাকে খুব কম। কিন্তু এই ফরম্যাটে এখনও বাংলাদেশ নিজেদের সেভাবে মেলে ধরতে পারছে না। আইসিসি র‌্যাঙ্কিংয়েও বাংলাদেশ অবস্থান তলানিতে। আছে ১০ নম্বরে।

তবে এসব স্মৃতি ভুলে টি-২০-র ময়দানে নিজেদের সেরাটা দিতে প্রস্তুত সাকিব আল হাসানের দল। শক্তি আর পরিসংখ্যানে অবশ্য ওয়েস্ট ইন্ডিজের চেয়ে খানিকটা পিছিয়ে বাংলাদেশ। এখন পর্যন্ত ৬ ম্যাচে মুখোমুখি হয়েছে দুই দল। যেখানে ৩ পরাজয়ের বিপরীতে বাংলাদেশের জয় ২ ম্যাচে। তবে এসব না ভেবে সদ্যই শেষ হওয়া ওয়ানডে সিরিজ জয়ের আত্নবিশ্বাস বাড়তি প্রেরণা জোগাচ্ছে লাল-সবুজ প্রতিনিধিদের।

অন্যদিকে, বাংলাদেশকে নাস্তানাবুদ করে টেস্ট সিরিজ জিতলেও ওয়ানডে সিরিজ হাতছাড়া হয় ওয়েস্ট ইন্ডিজের। ক্রিস গেইল-জেসন হোল্ডাররা নিজেদের মেলে ধরতে না পারায় ওয়ানডে সিরিজ হারে স্বাগতিকরা। এবার টি-২০ সিরিজ জিতে সেই আক্ষেপ ঘোঁচানোর মিশন ক্যারিবীয়দের।