বিসিএলে ওয়ানডে সংস্করণ যোগ করছে বিসিবি

বিসিএলে ওয়ানডে সংস্করণ যোগ করছে বিসিবি

শেয়ার করুন

sports

ক্রীড়া ডেস্ক।।

করোনাভাইরাসের কারণে বাংলাদেশ ক্রিকেটের ঘরোয়া টুর্নামেন্টগুলো নির্দিষ্ট সময়ে শুরু করা বেশ চ্যালেঞ্জিং হয়ে দাঁড়িয়েছে। তবুও নিয়ম করে সব টুর্নামেন্টই মাঠে ফেরাচ্ছে বাংলাদেশ ক্রিকেট বোর্ড।

ঢাকা প্রিমিয়ার ডিভিশন ক্রিকেট লিগ, জাতীয় ক্রিকেট লিগের সঙ্গে বিসিবি প্রেসিডেন্টস কাপ, বঙ্গবন্ধু টি-টোয়ন্টি কাপের মতো টুর্নামেন্ট মাঠে ফিরলেও করোনাভাইসের প্রকোপ শুরু হওয়ার পর বাংলাদেশ ক্রিকেট লিগ বা বিসিএল এখনো আয়োজন করতে পারেনি বিসিবি।

চলতি জাতীয় ক্রিকেট লিগের পরই বিসিএল ফেরাতে চায় বোর্ড। আজ (বৃহস্পতিবার) মিরপুরে সংবাদমাধ্যমের মুখোমুখি হয়ে একথা জানান বোর্ড পরিচালক খালেদ মাহমুদ সুজন।

সাবেক এই অধিনায়ক জানান, এবার প্রথমবারের মতো প্রথম শ্রেণির পাশাপাশি ওয়ানডে ফরম্যাট যোগ হচ্ছে বিসিএলে।

সুজন বললেন, ‘বিসিএল ওয়ানডে ফরম্যাটের কথা চিন্তা করছি। যেহেতু প্রিমিয়ার লিগের আগে ওয়ানডে ফরম্যাটের কোনো খেলা নেই। দ্বিতীয় রাউন্ড সম্পন্ন করার মতো সময়ও নেই। সামনে আবার বিপিএল আছে। সূচি ঠাসা হয়ে গেছে। তাই ওয়ানডে ফরম্যাটের একটা টুর্নামেন্ট হতে পারে। প্রথম শ্রেণির খেলা সিঙ্গেল রাউন্ড হওয়ারই কথা। ওয়ানডেও মনে হয় সিঙ্গেল রাউন্ড হবে।’

বিসিএলে প্রতিনিধিত্ব করে ৪টি চল। যেখানে চারদিনের ফরম্যাটে খেলা হলেও ফাইনাল ম্যাচ হয় ৫ দিনের। এবার এই টুর্নামেন্ট হবে সিঙ্গেল রাউন্ডের। সাদা পোশাকের টুর্নামেন্ট শেষ হওয়ার পরেই মাঠে গড়াবে একদিনের ফরম্যাট।