বিপিএলের জন্য খেলোয়াড়দের তালিকা প্রকাশ

বিপিএলের জন্য খেলোয়াড়দের তালিকা প্রকাশ

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:

bangladesh_premier_leagueপ্লেয়ার্স ড্রাফটের জন্য দেশি-বিদেশি ক্রিকেটারের তালিকা প্রকাশ করেছে বিপিএল টেকনিক্যাল কমিটি।  বিপিএলের চতুর্থ আসরের প্লেয়ার্স ড্রাফট আগামী শুক্রবার বিকেলে রাজধানীর একটি হোটেলে অনুষ্ঠিত হবে।

বিভিন্ন ক্যাটাগরিতে দেশি ক্রিকেটারের সংখ্যা ১৩৩। বিদেশির ক্রিকেটার ১৬৮ জন।  এরই মধ্যে সাত দলের আইকন  খেলোয়াড়ের নাম প্রকাশ করা হয়েছে ।  যেখানে মাশরাফি আগের দল কুমিল্লায়, তামিমের চট্টগ্রাম, মাহমুদুল্লাহ খেলবেন খুলনার হয়ে।

আর সাকিব আল-হাসান ঢাকা, রাজশাহীর হয়ে  সাব্বির রহমান ও সৌম্য সরকারের দল রংপুর। বিদেশীদের মধ্যে এ ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ৭০ হাজার ডলার। আর সবার নিচে ডি ক্যাটাগরির খেলোয়াড়রা পাবেন ৩০ হাজার ডলার।

দেশী খেলোয়াড়ের মধ্যে সবচেয়ে বেশি ৫৫ লক্ষ টাকা পাবেন সাকিব। আর এর পরেই যথাক্রমে রয়েছেন মাশরাফি বিন মর্তুজা , তামিম ইকবাল, মুশফিকুর রহিম ও মাহমুদউল্লাহ রিয়াদ সবাই পাবেন ৫০ লক্ষ টাকা।

আর সাব্বির রহমান ও সৌম্য সরকার পাবেন ৪০ লক্ষ করে। বিদেশি ক্রিকেটারদের মধ্যে ক্রিস গেইল, শহিদ আফ্রিদি, কুমার সাঙ্গাকারা, মাহেলা জয়াবর্ধনে, ড্যারেন স্যামি, ডোয়াইন ব্রাভো, শোয়েব মালিক, থিসারা পেরেরাসহ ৩১ জন বড়মাপের বিদেশী ক্রিকেটারদের দলে নিয়েছে ফ্র্যাঞ্চাইজিগুলো। তাদের বাইরে রেখেই নামগুলো  ঘোষণা করেছে  বিপিএল গর্ভনিং কমিটি ।