বাংলাদেশের সহজ জয়

বাংলাদেশের সহজ জয়

শেয়ার করুন

289273স্পোর্টস ডেস্ক :

ত্রিদেশীয় সিরিজের শেষ ম্যাচে আইরিশদের হেসে খেলে হারিয়েছে বাংলাদেশ। ডাবলিনের ক্লোনটার্ফ স্টেডিয়ামের স্বাগতিকদের দেয়া ২৯৩ রানের লক্ষ্য তাড়া করে বাংলাদেশ ৭ ওভার হাতে রেখে জয় তুলে নেয় ৪ উইকেট হারিয়ে।

নিয়মরক্ষার ম্যাচে চার পরিবর্তন।বিশ্রাম দেয়া হয় সৌম্য, মুস্তাফিজ, মিরাজ ও মিথুনের পরিবর্তে লিটন, রুবেল, সাইফুদ্দিন আর মোসাদ্দেক। তবে দিনটি ছিল আবু জায়েদ রাহির। এমনদিনে বাংলাদেশের দূরন্ত জয়ে বেড়েছে আত্মবিশ্বাস। আইরিশদের দেয়া লক্ষ্যে ব্যাট করতে নেমে তামিম ও লিটন পনেরো ওভারেই শতরানের জুটি গড়েন। ক্যারিয়ারের ৪৬তম অর্ধশতক করে ৫৭ রানে আউটন হন তামিম। এরপর দলীয় ১৬০ রানে লিটন ফেরেন ৭৬ করে।

বাংলাদেশের দ্বিতীয় ১০০ হয় ১৫ ওভারেই। ৩৫ রানে মুশফিক ক্রিজ ছাড়া করেন র‍্যানকিন। অর্ধশতক পূর্ণ করে পিঠের পেশীতে টান ধরায় মাঠ ছাড়েন সাকিব। মোসাদ্দেক স্থায়ী হননি। তবে বাকি কাজটা শেষ করেন মাহমুদল্লাহ আর সাব্বির। এর আগে টস জিতে আগে ব্যাট করে ২৯২ রান করে আইরিশরা। পোটারফিল্ড আর স্টার্লিং জুটি করেন ১৯৪ রান। পোটারফিল্ড ৯৪ রানে আউট হলেও স্টার্লিংয়ের করেন ১৩০। এদিন নিজের মুন্সিয়ানা দেখিয়ে ক্যারিয়ারে দ্বিতীয় আন্তর্জাতিক ম্যাচে ৫ উইকেট তুলে নেন আবু জায়ীদ রাহী।