বঙ্গমাতা আন্তর্জাতিক গোল্ড কাপে বাংলাদেশের শুভ সূচনা

বঙ্গমাতা আন্তর্জাতিক গোল্ড কাপে বাংলাদেশের শুভ সূচনা

শেয়ার করুন

নিজস্ব প্রতিবেদক :

জয় দিয়ে বঙ্গমাতা অনূর্ধ্ব ১৯ আন্তর্জাতিক গোল্ড কাপ নারী ফুটবল টুর্নামেন্টের প্রথম আসরের মিশন শুরু করলো বাংলাদেশের নারী ফুটবলাররা। উদ্বধোনী ম্যাচে সংযুক্ত আরব আমিরাতকে ২-০ গোলে হারিয়েছে বাংলাদেশ।

প্রথমবারের মতো দেশের মাটিতে বঙ্গমাতার নামে আন্তর্জাতিক টুর্নামেন্ট। তাই জয়ের আকাঙ্ক্ষা নিয়ে মাঠে নামে বাংলাদেশের ১৯ না পেরোনো  নারীরা। তাদেরও ছুয়ে গেছে শ্রীলঙ্কায় বোমা হামলার শোক। তাই খেলার আগে নৃশংস বোমা হামলায় নিহত ও আহত ব্যাক্তিদের উদ্দ্বেশ্যেই এক মিনিট  নিরবতা পালন বাংলাদেশ ও সংযুক্ত আরব আমিরাতের  খেলোয়াড়দের।

এগিয়ে যেতে যখন নেই মানা, তখন খেলার ১২ মিনিটেই এগিয়ে যায় আক্রমণাত্মক বাংলাদেশ। এ সময় আঁখী খাতুনের লম্বা থ্রুতে আরব আমিরাতের গোলরক্ষককে পরাস্ত করেন সিরাত জাহান স্বপ্না।

দ্বিতীয় গোলটি হবার আগে মাঝে আরও ১৮ মিনিট, থেকে থেকেই গোলের সুযোগ তৈরি করেছে কৃষ্ণা মৌসুমীরা। কিন্তু স্ট্রাইকারদের ফিনিশিংয়ের অভাব সমর্থকদের হতাশ করেছে।

৩০ মিনিটে গ্যালারিতে উল্লাস আনেন কৃষ্ণা রানী সরকার। মনিকার কর্নার থেকে হেডে ব্যবধান বাড়াতে কোন ভুল করেননি এই স্ট্রাইকার।

এরপর থেকেই যেনো ব্যার্থতার যাত্রা শুরু হয় বাংলাদেশের। গোল  মিসের  মহড়া চলে খেলার শেষ পর্যন্ত। আপস…
বিরতিতে যাওয়ার আগে এবং ফিরেও আর কোন গোল করতে পারেনি বাংলাদেশ। কিন্তু সুযোগ পেয়েছে অগনিত। সেটা কাজে লাগাতে না পারার ভুলের মাত্রাও ছিলো চোখে লাগার মতো। তাই বড় জয়ের সম্ভাবনা গুড়িয়ে দিয়ে শেষ পর্যন্ত বাংলাদেশ ২-০ গোলের জয় পায়।