পেরু সঙ্গে ড্রতে বিশ্বকাপে অনিশ্চিত আর্জেন্টিনা

পেরু সঙ্গে ড্রতে বিশ্বকাপে অনিশ্চিত আর্জেন্টিনা

শেয়ার করুন

iস্পোর্টস ডেস্ক:

বিশ্বকাপ বাছাইয়ে দক্ষিণ আমেরিকা অঞ্চলের দুই জায়ান্ট ব্রাজিল ও আর্জেন্টিনা হতাশা উপহার দিয়েছে সমর্থকদের। পেরুর সঙ্গে গোলশুন্য ড্র করে ১৯৭০ সালের পর আবারও ফুটবল বিশ্বকাপ থেকে বাদ পড়ার শঙ্কায় এখন আর্জেন্টিনা। অন্য ম্যাচে দারুণ প্রতিদ্বন্দ্বিতা সত্বেও বলিভিয়াকে হারাতে পারেনি ব্রাজিল। তবে গোলশূন্য ড্রয়ে সমস্যায় পড়তে হচ্ছে না বিশ্বচ্যাম্পিয়নদের।

নিজেদের মাঠ হওয়া সত্যেও পেরুর বিপক্ষে খেলতে নেমে সাবধানি ছিল আর্জেন্টিনা। শুরু থেকেই বল নিয়ন্ত্রেণে রেখে আক্রমণ করেছে মেসিরা । কিন্তু প্রথমার্ধে বারবার লক্ষ্য ভেদ করতে ব্যার্থ হয়েছে আর্জেন্টিনার ফরোয়ার্ডরা। ফলে গোলশুন্য অবস্থায় বিশ্রামে যায় তারা। বিরতি থেকে ফিরে গোল পেতে মরিয়া হয়ে উঠে আর্জেন্টিনা। তবে দর্শকদের উল্লাসে মাতাতে পারেনি মেসি-  ডি মারিয়ারা।

ম্যাচের ৫৭  ও ৬৮ মিনিটে নিশ্চিত দুটি গোল ঠেকিয়ে আর্জেন্টিনার দর্শকদের হতাশ করে পেরুর গোলরক্ষক। শেষপর্যন্ত গোল না পেয়ে গোলশুন্য ড্রয়ে মাঠ ছাড়তে হয়েছে মেসির দলকে।

আর এতে তাদের বিশ্বকাপে খেলা অনিশ্চিত হয়ে গেল। শেষ ম্যাচে ইকুয়েডরের মাঠে তাদের জিততেই হবে। তারপরও সরাসরি বিশ্বকাপে যাওয়া নিয়ে থাকবে অন্য ম্যাচের উপর নির্ভরশীলতা।

অন্যদিকে আগেই বিশ্বকাপের টিকিট পাওয়া ব্রাজিলও দুর্বল বলিভিয়ার সঙ্গে গোলশুন্য ড্র করেছে। প্রথমার্ধ্বে নেইমার-জেসুসদের একের পর এক আক্রমণ ভেস্তে দেন বলিভিয়ান গোলরক্ষক কার্লোস লাম্পে।পরে  দ্বিতীয়ার্ধেও আর কোন গোলের দেখা পায়নি নেইমাররা।তাতে চিরপ্রতিদ্বন্দ্বি আর্জেন্টিনার মতো তারাও ড্র নিয়েই মাঠ ছেরেছে এদিন।