নারী বিশ্বকাপের প্রাইজমানি দ্বিগুণ করলো আইসিসি

নারী বিশ্বকাপের প্রাইজমানি দ্বিগুণ করলো আইসিসি

শেয়ার করুন

Sports

ক্রীড়া ডেস্ক।।

আসন্ন নারী ওয়ানডে বিশ্বকাপের প্রাইজমানি প্রায় দ্বিগুণ করেছে আইসিসি।

আগামী ৪ মার্চ থেকে ৩ এপ্রিল পর্যন্ত নিউজিল্যান্ডে হবে নারী ওয়ানডে বিশ্বকাপের ১৩তম আসর। মঙ্গলবার ঘোষণা করা হয়েছে এই টুর্নামেন্টের প্রাইজমানি। সবমিলিয়ে এবারের আসরে দেওয়া হবে ৩৫ লাখ ডলার। যা গত আসরের চেয়ে ৭৫ শতাংশ বেশি।

এবারের নারী বিশ্বকাপের চ্যাম্পিয়নরা পাবেন ১৩ লাখ ২০ হাজার ডলার। যা ইংল্যান্ডে হওয়া ২০১৭ সালের বিশ্বকাপের চেয়ে দ্বিগুণ। এছাড়া এবারের রানার্সআপ দলকে দেওয়া হবে ৬ লাখ ডলার। যা গত আসরের চেয়ে ২ লাখ ৭০ হাজার ডলার বেশি।

সেমিফাইনালে হেরে যাওয়া দুই দলের জন্য থাকছে সমান ৩ লাখ ডলার করে। আর প্রথম রাউন্ডে বাদ পড়া চার দলের জন্য থাকছে ৭০ হাজার ডলার করে পুরস্কার। গত আসরে প্রথম রাউন্ডে বাদ পড়া দলগুলোর জন্য ছিল পুরস্কার হিসেবে ছিল ৩০ হাজার ডলার করে।

এর বাইরে প্রথম রাউন্ডে প্রতিটি জয়ের জন্য ২৫ হাজার ডলার করে পাবে দলগুলো। এভাবে প্রথম রাউন্ডের ২৮ ম্যাচে উইনিংস বোনাস হিসেবে দেওয়া হবে মোট ৭ লাখ ডলার।

গত দুই আসরেই উল্লেখযোগ্য হারে বাড়লো নারী বিশ্বকাপের প্রাইজমানি। ২০১৩ সালের আসরে সবমিলিয়ে ছিল ২ লাখ পুরস্কার। ২০১৭ সালে এটি দশগুণ বেড়ে হয় ২০ লাখ ডলার। এবার ২০২২ সালের আসরে দেওয়া হবে সবমিলিয়ে ৩৫ লাখ ডলার।