নাটকীয় ফাইনালে ইংল্যান্ড বিশ্ব চ্যাম্পিয়ন

নাটকীয় ফাইনালে ইংল্যান্ড বিশ্ব চ্যাম্পিয়ন

শেয়ার করুন

 

England's Jos Buttler (3rd L) celebrates with teammates after they win the super over to win the 2019 Cricket World Cup final between England and New Zealand at Lord's Cricket Ground in London on July 14, 2019. - England won the World Cup for the first time as they beat New Zealand in a Super Over after a nerve-shredding final ended in a tie at Lord's on Sunday. (Photo by Glyn KIRK / AFP) / RESTRICTED TO EDITORIAL USE        (Photo credit should read GLYN KIRK/AFP/Getty Images)

এটিএন টাইমস ডেস্ক :

বিশ্বকাপে প্রথমবারের মতো সুপার ওভারে গড়ানো ম্যাচে ইংল্যান্ডকে হারিয়ে শিরোপা জিতেছে স্বাগতিক ইংল্যান্ড। কিউইদের দেয়া ২৪২ রানের মাঝারি মানের পুঁজিতে খেলতে নেমে সবকটি উইকেট হারিয়ে ২৪১ রান তোলে মর্গান,রুটরা। সে কারণে ম্যাচ গড়ায় সুপার ওভারে। সুপার ওভারেও নাটকীয়তায় টাই হয়। ম্যাচে বেশী বাউন্ডারি মারায় কিউইদের কাঁদিয়ে বিশ্ব চ্যাম্পিয়ন হয় স্বাগতিক ইংল্যান্ড।

এর আগে লডর্সে টস জিতে ব্যাট করতে নেমে দলীয় ২৯ রানে ফিরে যান মার্টিন গাপটিল। অধিনায়ক কেন উইলিয়ামসনকে নিয়ে ৭৪ রানের জুটি গড়েন হেনরি নিকোলস। উইলিয়ামসন ফেরেন ৩০ রানে। আর লিকোলস ব্যাক্তিগত ৫৫ এবং দলীয় ১১৮ রানে আউট হন। তবে, টম লাথামের ৪৭ ও জিমি নিশামের ১৯ রানে ৮ উইকেটে ২৪১ সংগ্রহ করে ব্লাকক্যাপরা। ওকস এবং প্লংকেট নেন ৩টি করে উইকেট। জবাবে, স্কোরবোর্ডে ৫৯ রান উঠতেই মাঠ ছাড়েন জেসন রয় আর জো রুট। দলের খাতায় ৭১ রান উঠতে বেয়ারস্টো আউট হন ব্যাক্তিগত ৩৬এ। ষষ্ঠ উইকেটে বাটলার ও স্টোকস মিলে ১১০ রানের পার্টনারশীপ গড়েন। বাটলার ৫৯ রানে সাজঘরে ফিরলেও স্টোকসের অপরাজিত ৮৪ সুপার ওভারে গড়ায় ম্যাচ।

ফাগুসন ও নিশাম দখল করেন তিনটি করে উইকেট। সেখানে শুরুতে ব্যাট করে বিনা উইকেটে ১৫ রান করে স্বাগতিকরা। টার্গেটে খেলতে নিউজিল্যান্ডও সমান ১৫ রান করে। বাউন্ডারিতে পিছিয়ে থাকায় শিরোপা যায় ইংলিশদের ঘরে।