দেশের বাইরের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত ম্যাশরা

দেশের বাইরের চ্যালেঞ্জ নিতে প্রস্তুত ম্যাশরা

শেয়ার করুন

স্পোর্টস ডেস্ক:

নিউজিল্যান্ড সিরিজটা চ্যালেঞ্জিং হলেও; ঘরের মাঠের জয়ের মানসিকতা ধরে রাখতে পারলে ভালো ফলাফল করা সম্ভব বলে মনে বাংলাদেশের ওয়ানডে ও টি-২০ দলের অধিনায়ক মাশরাফি বিন মর্তুজা। নিউজিল্যান্ড সিরিজ শুরু আগে অস্ট্রেলিয়র কন্ডিশনিং ক্যাম্পটা উপকার দিবেও বলে জানান ম্যাশ।

গত বিশ্বকাপ থেকেই ক্রিকেট-বিশ্বে বাংলাদেশের পরিচয়টা অন্য রকম। অস্ট্রেলিয়া-নিউজিল্যান্ডে বিশ্বকাপ খেলে এসেই ঘরের মাঠে বাংলাদেশের শক্তিমত্ত হয়ে ওঠা। ২০১৫ সালের এপ্রিল থেকে এ পর্যন্ত ১৮টি ওয়ানডে খেলে ১৩টিতেই জয়। সামনে পড়া কোনো দলই স্বস্তি পায়নি। পাকিস্তানকে ওয়ানডেতে ধবলধোলাই করে শুরু।

সর্বশেষ ইংল্যান্ডের বিপক্ষে হারা ওয়ানডে সিরিজেও একটা জয় ছিল। আর নিউজিল্যান্ড সফরে বাংলাদেশ দলের লক্ষ্যও নতুন। গত বিশ্বকাপের পর থেকে পাওয়া সাফল্যগুলো সবই দেশের মাটিতে। অনেকে বলেছেন, দেশের মাটিতে যত ভালোই খেলুক, বাংলাদেশকে আসল চ্যালেঞ্জটা নিতে হবে বিদেশের মাটিতে। সেই চ্যালেঞ্জ নিতেই এখন প্রস্তুত মাশরাফিরা।

নিউজিল্যান্ড সিরিজ শুরুর আগে, ৮-১০ দিনের কন্ডিশনিং ক্যাম্প হবে অস্ট্রেলিয়া। আর এই ক্যাম্পটা কাজে দিবেই বলে মনে করেন বাংলাদেশ অধিনায়ক।

সামনের বছর ঘরে নয়, মাশরাফিদের বেশিরভাগ ম্যাচই হবে দেশের বাহিরে। আর তাই ঘরের মাঠের পারফরমেন্সটা বিদেশেও দেখাতে চায় মাশরাফি-সাকিব-তামিম-মুশফিকরা।