দুর্দান্ত জাপানের শেষ মুহূর্তের কষ্ট

দুর্দান্ত জাপানের শেষ মুহূর্তের কষ্ট

শেয়ার করুন

3500স্পোর্টস ডেস্ক :

এগিয়ে থেকেও ইনজুরি টাইমের গোলে বেলজিয়ামের বিপক্ষে ৩-২ ব্যবধানে হেরে বিশ্বকাপের দ্বিতীয় রাউন্ড থেকে বিদায় নিয়েছে এশিয়ার প্রতিনিধি জাপান।

মাঠ থেকে যেন বেরই হতে চাচ্ছে না জাপানের খেলোয়াড়রা। চোখের সামনের স্বপ্নের অপমৃত্যু দেখে হতাশায় আচ্ছন্ন এশিয়ার দলটি। ম্যাচ হারলেও অবিশ্বাস্য ফুটবল খেলে দর্শকদের মন ঠিকই জয় করে নিয়েছে নিশিনোর দল।

29aad146-ac83-42df-85e6-4edf26590e16গ্রুপ পর্বে অসাধারণ পারফরমেন্স করা বেলজিয়ামের বিপক্ষে ৬ পরিবর্তন নিয়ে মাঠে নামে জাপান। সেখানে বল পজিশনে পিছিয়ে থাকলেও প্রথমার্ধে র‌্যাংকিংয়ে ৬১ নম্বরে থাকা দলটির রক্ষণ অনেকের কাছে দৃষ্টান্ত স্থাপন করবে। আর আক্রমণের শুরুটাও সেই জাপানকে দিয়েই।

সব গুছিয়ে উঠে বেলজিয়াম প্রথম আক্রমণে শানায় ২৫ মিনিটে। দা রেড ডিভিলসকে হয়ে এবারের আসরে সর্বোচ্চ গোল সংগ্রাহক লুকাকু পা ছোঁয়াতে ব্যর্থ হয়।

দ্বিতীয়ার্ধে রচিত হয় ক্লাইমেস্ক। ৪৮ মিনিটে মিডফিল্ডার হ্যারাগুচির গোলে এগিয়ে যায় সূর্যোদয়ের দেশটি।

এরপর ৫২ মিনিটে অবিশ্বাস্য গোলে  স্কোরলাইন ২-০ করেন ৩০ বছর বয়েসী তাকাসি ইনুই। তখন গ্যালারিতে সাদা-লাল পতাকা বহনকারীদের আনন্দের মাতন।
5156
গোল খেয়ে ক্ষুধার্ত বাঘের মতো গর্জে ওঠে বেলজিয়াম। ৬৯ মিনিটে ব্যবধান কমান ভার্টোংগ্যান।

এর ৫ মিনিট পর মিডফিল্ডার ফ্যালাইনির গোলে সমতায় ফেরে ইউরোপের দেশটি।

ইনজুরি টাইমে চলছে ম্যাচ, যখন দুই দলই মানসিকভাবে প্রস্তুতি নিচ্ছে আবারো মাঠে নামতে। তখন কাউন্টার অ্যাটাকে বদলি হিসাবে খেলতে নামা চাঁদলির গোলে জয় নিশ্চিত হয় রোর্বাটো মার্টিনেজের দলের।

কোয়ার্টার ফাইনালে অগ্নি পরীক্ষা দিতে হবে তাদের। কারণ সেখানে যে প্রতিপক্ষ পাঁচবারের বিশ্ব চ্যাম্পিয়ন ব্রাজিল।