দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চরম ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

দক্ষিণ আফ্রিকার বিপক্ষে চরম ব্যাটিং বিপর্যয়ে বাংলাদেশ

শেয়ার করুন

Bangladesh Cricket team

ক্রীড়া ডেস্ক।।

টসে হেরে ব্যাট করতে নেমে শুরুটা ভালো হলো না বাংলাদেশের। পাওয়ারপ্লেতেই হারিয়ে বসেছে দুটো উইকেট। পরে ফিরেছেন আরও চার জন। বিদায় নিয়েছেন ওপেনার নাঈম শেখ ও তিনে ব্যাট করতে আসা সৌম্য সরকার। তাতে বিপাকেই পড়ে গেছে মাহমুদউল্লাহর দল।

বিশ্বকাপের সুপার টুয়েলভের হারের বৃত্ত থেকে বেরোবার শপথ নিয়ে এবার বিশ্বকাপে পাড়ি জমিয়েছিল বাংলাদেশ। কিন্তু দুবার কাছাকাছি চলে এলেও অধরা সেই জয়ের দেখা পাননি মাহমুদুল্লাহরা। তাতে সেমিফাইনালের সুযোগটা শেষ হয়ে গেছে কার্যত।

২২ বলে ২২ রানের জুটি গড়েই সাজঘরের পথ ধরেন নাইম। ইনিংসের চতুর্থ ওভারের পঞ্চম বলে কাগিসো রাবাদাকে তুলে মারতে গিয়ে ডিপ মিডউইকেটে সহজ ক্যাচ হন এই ব্যাটার (১১ বলে ৯)।

পরের বলে আউট সৌম্য সরকারও। রাবাদার দুর্দান্ত এক ইয়র্কার ডেলিভারি মিস করে প্যাডে লাগে বাঁহাতি এই ব্যাটারের। আবেদনে আম্পায়ার সাড়া না দিলে রিভিউ নেয় দক্ষিণ আফ্রিকা। তাতে সিদ্ধান্ত বদলে যায়। গোল্ডেন ডাকে ফেরেন সৌম্য।

এরপর উইকেটে আসেন মুশফিকুর রহিম। অভিজ্ঞ এই ব্যাটারের দিকে তাকিয়ে ছিলেন সমর্থকরা। কিন্তু মুশফিক আরও একবার হতাশাই উপহার দিয়েছেন।

নিজের আগের ওভারের শেষ দুই বলে উইকেট পাওয়ায় রাবাদার হ্যাটট্রিকের সুযোগ ছিল। ইনিংসের ষষ্ঠ ওভারের প্রথম দুই বল কোনোমতে সামলান মুশফিক। কিন্তু তৃতীয় বলে ঠিকই উইকেট দিয়ে আসেন।

রাবাদার বাউন্সি ডেলিভারি তাল সামলাতে না পেরে ব্যাট ছুঁইয়ে দিয়ে স্লিপে হেনড্রিকসের ক্যাচ হন মিস্টার ডিপেন্ডেবল (৩ বলে ০)।

পাওয়ার প্লে’র প্রথম ৬ ওভারে ৩ উইকেটে মাত্র ২৮ রান তোলে বাংলাদেশ। এরপরও আসা যাওয়া থামেনি।