ঢাকাকে সরিয়ে টেবিলের শীর্ষে চিটাগং

ঢাকাকে সরিয়ে টেবিলের শীর্ষে চিটাগং

শেয়ার করুন

2
স্পোর্টস ডেস্ক :

লরি ইভান্সের দৃষ্টিনন্দন ব্যাটিংয়ের পাশাপাশি মুশফিক, মোসাদ্দেকের সাহসী ইনিংসের কল্যাণে রাজশাহী কিংসের বিপক্ষে ৫ উইকেটে জিতে টেবিলের শীর্ষে উঠে এসেছে চিটাগং ভাইকিংস।  পদ্মপাড়ের দলটির দেয়া ১৫৮ রানের টার্গেটে ব্যাট করতে নেমে ৫ উইকেটে হারিয়ে জয় তুলে নেয় চিটাগং।

বুধবার শেষ হচ্ছে ঢাকা পর্বের খেলা। দর্শক শূন্য গ্যালারিতে টস হেরে ব্যাট করতে নেমে ফর্ম হারানো সৌম্য আবারো ব্যর্থ। আর মার্শাল আইয়ুব মাত্র ১ রানে ফেরেন সাজঘরে।

এরপর রায়ান টেন ডেসকাটকে নিয়ে বিপর্যয় সামলানোর পাশাপাশি দলকে কক্ষপথেই রাখেন ফর্মের তুঙ্গে থাকা লরি ইভান্স। আবু জায়েদের শিকার হয়ে ডেসকাট আউট হন ব্যাক্তিগত ২৮এ।

জাকির হোসেন খুব দ্রুত বিদায় নিলেও একপ্রান্ত আগলে রেখে অর্ধশতক তুলে নেন গত ম্যাচের সেঞ্চুরিয়ান লরি ইভান্স।

ইভান্সের ব্যাক্তিগত ৭৪ রানে ফিরে গেলেও ক্রিশ্চিয়ান জনকারের ২০ বলে ৩৬ ও অধিনায়ক মেহেদী মিরাজের ৪ বলে ১০ রানে ৫ উইকেটে ১৫৭ রানের মাঝারি মানের সংগ্রহ পায় রাজশাহী।

জবাবে, দলীয় ৩০ রান তুলতেই ডেলপোর্ট, ইয়াসির আলী ও মোহাম্মদ শেহজাদের উইকেট হারিয়ে সংকটে পড়ে বন্দরনগরীর দল। সেখানে ২৫ রানই আসে আফগান রিক্রুট শেহজাদের উইলো থেকে।

নাজিবুল্লা ও মুশফিক দুজনই চাহিদা অনুযায়ী ব্যাটিং করছিলেন। কিন্তু হঠাত ছন্দপতন;  আরাফাত সানীর কাছে পরাস্ত হয়ে নাজিবুল্লা প্যাভেলিয়নে ফেরেন ২৩ রানে।

ব্যাক্তিগত ৫০ রানে লরি ইভান্সের জন্য জীবন পেযেছিল মুশি। তখনো জয়ের সুযোগ ছিল রাজশাহীর। সেটি হেলায় হারায় মিরাজ, মুস্তাফিজরা।

এরপর আর ভুল করেনি চট্টলার দলটি। মুশফিকের অপরাজিত ৬৪ ও সৈকতের হার না মানা ৪৩ রানের সুবাদে ৫ উইকেট হারিয়ে জয তুলে নেয় চিটাগং। ৭ ম্যাচে ৬ জয়ে সবার উপরে এখন চিটাগং।