টি টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে ৩ অক্টোবর ওমান যাচ্ছেন টাইগাররা

টি টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে ৩ অক্টোবর ওমান যাচ্ছেন টাইগাররা

শেয়ার করুন

sports
ক্রীড়া ডেস্ক।।

আগামী ১৭ অক্টোবর অনুষ্ঠিতব্য টি-টোয়েন্টি বিশ্বকাপে অংশ নিতে আগামী ৩ অক্টোবর সকালে ওমানের উদ্দেশে ঢাকা ছাড়তে যাচ্ছে মাহমুদউল্লাহর দল। মঙ্গলবার বিকালে এক সংবাদ বিজ্ঞপ্তিতে এ তথ্য জানিয়েছে, বাংলাদেশ ক্রিকেট বোর্ড (বিসিবি)।

তবে ওমানে পৌঁছানোর পর একদিনের রুম কোয়ারেন্টিনে থাকতে হবে এই ক্রিকেটারদের। এই পর্ব শেষ করে অনুশীলনের জন্য চারটি সেশন পাবেন মাহমুদউল্লাহরা। ওমানে চারদিনের অনুশীলন শেষে ৯ অক্টোবর আরব আমিরাতের উদ্দেশে যাত্রা করতে হবে। সেখানে একদিনের কোয়ারেন্টিন শেষে ১১ অক্টোবর আবার শুরু করবে অনুশীলন। এরপর ১২ অক্টোবর শ্রীলঙ্কা এবং ১৪ অক্টোবর আয়ারল্যান্ডের বিপক্ষে দুটি ওয়ার্মআপ খেলে পরদিন আবার ওমানে ফিরে আসবে বাংলাদেশ দল।

ওমানে প্রথম রাউন্ডে বাংলাদেশ দল খেলবে স্কটল্যান্ড, ওমান ও পাপুয়া নিউগিনির বিপক্ষে। গ্রুপ পর্ব টপকে লাল-সবুজ জার্সিধারীদের যেতে হবে আরব আমিরাতে পরবর্তী রাউন্ডে।

এখন নিউজিল্যান্ড সিরিজের পর ক্রিকেটাররা ছুটিতে রয়েছেন। তবে বেশিরভাগ ক্রিকেটারই ঐচ্ছিক অনুশীলন করছেন মিরপুর শেরে বাংলা স্টেডিয়ামে। ছুটি কাটিয়ে আনুষ্ঠানিকভাবে তারা মাঠে ফিরবেন ১ অক্টোবর। অবশ্য এই সময় আনুষ্ঠানিক কোন অনুশীলন হচ্ছে না, ওমানের গিয়েই বাংলাদেশ দল অনুশীলন সারবে। তার আগে ১ অক্টোবর বিশ্বকাপের ফটোসেশনে অংশ নেবেন তামিম-মুশফিকরা। পরদিন করোনা টেস্টে অংশ নিতে হবে। করোনা নেগেটিভ হওয়া ক্রিকেটাররাই ৩ অক্টোবর সকালে বিমানে চড়বেন।